প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া ফার্মেসী

মায়া প্রশ্নের বিস্তারিত


প্রিয় গ্রাহক,

আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।

গ্রাহক, আপনার বয়স কত ? হস্তমৈথুনের সাথে ব্রন বেড়ে যাওয়ার কোন সম্পর্ক নেই।আপনার খাদ্য এবং ত্বক ও শরীরের সামগ্রিক যত্ন সাথে ব্রন সম্পর্কিত । ব্রণের সুনির্দিষ্ট কোন কারণ জানা না গেলেও সাধারণত যেসকল কারনে ব্রন হয় বলে মনে করা হয়,তা হলো —
- বয়ঃসন্ধিকালে, হরমোনাল পরিবর্তনের কারনে ব্রন হতে পারে 
-  বংশগত কারণে, 
- ঘুম ঠিক মত না হলে ব্রন দেখা দিতে পারে।
-constipation  ও  হজমের গোলমাল হলে ব্রন হতে পারে। 
- সাধারণত তৈলাক্ত ত্বক যাদের তাদের ক্ষেত্রে খুব বেশি পরিমাণ ব্রণ হয়। 
- মাথার ত্বক ময়লা থাকলে এবং  যাদের মাথায় খুশকি আছে, দেখা যায় তাদের ক্ষেত্রে ব্রন অনেক বেশি হয় । দেখা যায় এসব রোগীদের আমরা কপালে, পিঠে এই জায়গাগুলোতে বেশি পেয়ে থাকি। 

গ্রাহক, হস্তমৈথুন হল আপনার জননেন্দ্রিয় বা জেনিটাল (genital) কে উদ্দীপিত করা ওরগাজম এর লক্ষ্যে। হস্তমৈথুন একটি স্বাভাবিক এবং প্রচলিত প্রক্রিয়া। এর ফলে শুক্রাণু বা স্পার্ম (sperm) এর কোন ক্ষতি করে না।শুক্রানুর সংখ্যা সাময়িক ভাবে  কমে যেতে পারে ,তবে কিছুদিন হস্তমৈথুন না করলে তা আবার স্বাভাবিক হয়ে যায় ।তবুও আপনি যদি প্রায়ই হস্তমৈথুন করেন তাহলে আপনার বীর্য কিছুটা তরল দেখা যেতে পারে। যেহেতু বীর্য তৈরি হয় অন্ডকোষে, তাই বেশি হস্তমৈথুনের ফলে, অণ্ডকোষে বীর্যরস তৈরিতে ব্যাঘাত ঘটতে পারে। বাড়তি বীর্য তৈরির চাপ সামলাতে হিমশিম খেতে পারে অণ্ডেকোষ। ফলে অণ্ডথলিতে ব্যাথা হওয়া অস্বাভাবিক নয়।-অতিরিক্ত হস্তমৈথুনে মস্তিষ্কে বীর্য তৈরির হরমোনের ঘাটতিও দেখা দিতে পারে। অতিরিক্ত হস্তমৈথুনের ফলে যৌনাঙ্গে ব্যাথা ও প্রসাবে জালাপোড়া বেড়ে যায়।হস্তমৈথুন করার পরে শরীর দুর্বল লাগা, মাথা ঘোরা, হাত পা ঝিম ঝিম করা- এ সবই স্বাভাবিক। যা অন্য যে কোন কাজ করলে হয়। হস্তমৈথুন তখনই সমস্যা হয়ে দাঁড়ায় যদি এটা আপনার স্বাভাবিক জীবন -যাত্রা যেমন স্কুলে যাওয়া, কাজে যাওয়া বা মানুষের সাথে মেলামেশায় বাধা সৃষ্টি করে।

আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।

আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,

রয়েছে পাশে সবসময়,

মায়া আপা ।


প্রশ্ন করুন আপনিও