অস্বীকৃতিজ্ঞাপন

পুরো সাইট

যতদূর আইন দ্বারা অনুমোদিত, মায়া.কম.বিডি এই ওয়েবসাইটে প্রকাশিত তথ্যের জন্য দায়বদ্ধ নয় এবং এই ধরণের তথ্য সম্পর্কে সকল দায় অস্বীকার করে। মায়া.কম.বিডি কোন ব্যক্তি বা সম্পত্তির কোন আঘাত বা ক্ষতির জন্য দায়ী নয়। মায়া প্রকৃত বা অভিযুক্ত মানহানিকর বক্তব্যের জন্য, ধারণা, সম্পত্তি বা গোপনীয়তা অধিকার বিধিলঙ্ঘনের জন্য দায়ী নয়। অন্যভাবে কোন মতাদর্শের গ্রহণ বা পোষন, নির্দেশাবলী, পদ্ধতি, পন্য যা এই সাইটে প্রকাশিত বিষয়ের সাথে সম্পর্কিত সেগুলোর জন্য দায়ী নয়। মায়া.কম.বিডি এমন সনদ প্রদান করেনা যে এই সাইটে প্রকাশিত সকল তথ্য সঠিক বা নির্ভুল। এই সাইটে প্রকাশিত তথ্যের উদ্দেশ্য শুধুমাত্র এর পাঠকদের একটা সাধারণ তথ্য সরাবরাহ করা। এই তথ্য কোন বিশেষ পরিস্থিতি বা প্রশ্নের জন্য পেশাদার পরামর্শের বিকল্পও নয়। কোন স্বাস্থ্য সমস্যা বা আইনগত সমস্যার জন্য অনুগ্রহ করে কোন পেশাদারের পরামর্শ নিন। মায়া এবং আপনার মাঝে বিদ্যমান দেশের আইনের শাসন গ্রহণ করতে আপনি সম্মতি জ্ঞাপন করছেন।

এই ওয়েবসাইটের ভিজিটর ও এর সদস্যদের অবদান

মায়া.কম.বিডি তে আপনার অবদানের জন্য ধন্যবাদ। তবে মনে রাখবেন যে মায়া.কম.বিডি আন্তর্জাতিক এবং সারা বিশ্বের যেকোনো জায়গা থেকে প্রবেশযোগ্য। এ ওয়েবসাইটে আপনি আপনার অবদান রেখে সম্মতি জ্ঞাপন করছেন যে আপনি আপনার প্রকাশনার মধ্য দিয়ে মায়া.কম.বিডি তে অবদান রাখছেন। মায়.কম.বিডি কোন প্রয়োজনীয় পরিস্থিতিতে আপনার প্রকাশনাকে সম্পাদন বা মুছে ফেলার অধিকার রাখে।

একটি ঝুঁকির কথা মনে রাখবেন যে, মায়া.কম.বিডি তে পোস্ট করা কোন আলোকচিত্র বা ছবি এই সাইটের অন্য যে কোন ব্যবহারকারী ডাউনলোড এবং বৈদ্যুতিন পরিবর্তন করতে পারে। যতক্ষণ না মায়া.কম.বিডির কপিরাইট অনুমতি বিজ্ঞপ্তির শর্ত দ্বারা এটা নিষিদ্ধ করা হচ্ছে, ততক্ষণ পর্যন্ত এর সদস্যদের তাদের প্রকাশনার জন্য আলোকচিত্র বা ছবি জমা দেয়ার পূর্বে সচেতন হওয়া উচিত।

মায়া আপা কি বলে

‘মায়া আপা কি বলে’ তে যে পরামর্শ ও উপদেশ দেয়া হয় সেগুলো যদিও বাংলাদেশের মেডিক্যাল ও আইনি বিশেষজ্ঞদের দ্বারা, তারপরও এটি পেশাদারী চিকিৎসা বা স্বাস্থ্য পরামর্শ, রোগ নির্ণয়, চিকিৎসা বা নিরাপত্তা পরামর্শের বিকল্প নয়। আপনি এ উদ্দেশ্যসমূহের জন্য এ সেবা ব্যবহার করতে পারেন না। স্বাস্থ্য বিষয়ক প্রশ্ন বা অবস্থা, নিরাপত্তা উদ্বেগ এবং আইনি সমস্যা সম্পর্কে আপনার কোন প্রশ্ন থেকে থাকলে আপনি সর্বদা আপনার ডাক্তার অথবা অন্য যোগ্য বিশেষজ্ঞের পরামর্শ নিন। মায়ার এ পণ্যের দ্বারা উপস্থাপিত তথ্যের উপর নির্ভরতা সম্পূর্ণভাবে আপনার নিজস্ব দায়িত্ব। এই ওয়েবসাইটের পারস্পরিক ইন্টারেকটিভ প্রকৃতি এবং আমাদের দলের, ব্যবহারকfরী বা ব্লগারদের দ্বারা উৎপন্ন করা কনটেন্টের নির্ভুলতা বা কার্যক্ষমতার ব্যাপারে আমারা অনুমোদন বা নিশ্চয়তা দেই না। এর জন্য আমাদের দায়ী করা যাবে না।

আইনি ডিসক্লেমার

মায়া আপায় যে তথ্য দেয়া হয় তা শুধুমাত্র তথ্য দেয়ার উদ্দেশ্যে এবং এটি কোনভাবেই একজন পেশাদার কর্তৃক প্রদত্ত আইনি পরামর্শের বিকল্প হতে পারে না। আইনি পরামর্শ দেশের বিদ্যমান পরিস্থিতি ও বর্তমান আইন অনুযায়ী দেয়া হয়। তাই এক্ষেত্রে প্রদেয় তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়ার জন্য মায়াকে দায়ী করা যাবে না।

মেডিক্যাল ডিসক্লেমার

মায়া আপায় যে তথ্য দেয়া হয় তা শুধুমাত্র তথ্যপূর্ণ উপদেশ দেয়ার উদ্দেশ্যে যা চিকিৎসা বা পেশাদারী সেবার বিকল্প হতে পারে না। এখান থেকে পাওয়া কোন তথ্য চিকিৎসক বা স্বাস্থ্যসেবা প্রদানকরীর সাথে সাক্ষাৎ, কল বা পরামর্শের বদলে ব্যবহার করা যাবে না। একজন পাঠককে এ তথ্যের যথার্থতা নিশ্চিত করার জন্য অথবা তার স্বাস্থ্যসেবা বা চিকিৎসার জন্য অবশ্যই স্বাস্থ্যসেবা প্রদানকারীর পরামর্শ নেয়া উচিত। আপনি আমাদের দেয়া তথ্যের ভিত্তিতে কাউকে কোন উপদেশ, চিকিৎসা বা রোগ নির্ণয়, তথ্য, সেবা ইত্যাদি প্রদান করলে এর জন্য মায়াকে দায়ী করা যাবেনা।

ব্যবহারকারীদের বার্তা

‘মায়া আপা কি বলে’ হচ্ছে একটি প্রশ্নোত্তর ফোরাম যা একটি নিরাপদ ও সুরক্ষিত স্থান হিসেবে কাজ করে। এটি নারী এবং পুরুষ উভয়কে নারী সম্পর্কিত বিষয়গুলো শেয়ার করার জন্য স্বাগত জানায়। আমরা পিতা-মাতার সন্তান লালন-পালনের উপর প্রশ্নের উত্তর দিয়ে থাকি, তাছাড়া এর পাশাপাশি শিশুদের স্বাস্থ্য সম্পর্কিত প্রশ্নের – মূলত পুরো পরিবারের জন্য পরামর্শ দিয়ে থাকি। আমরা সততা ও পেশাদারিত্বের সাথে আপনার চিকিৎসা ও আইনগত প্রশ্নের উত্তর দিতে অঙ্গীকারবদ্ধ। যারা এ ফোরামে অংশগ্রহণ করে তাদের আমরা অন্যের প্রতি শ্রদ্ধাশীল হতে এবং মানুষের অধিকার সম্পর্কে মনোযোগী হতে এবং মানহানিকর ও অপবিত্র ভাষা ব্যবহার থেকে বিরত থাকতে বলি। যারা আমাদের কমিউনিটি আচরণ বিধি লঙ্ঘন করে তাদের জন্য আমাদের কোন সহনশীলতা নাই। যারা কোন নেতিবাচক আচরণ পোষণ করবে তাদের অবিলম্বে সরিয়ে ফেলা হবে। আমরা পুরুষদের অংশগ্রহণকে উৎসাহিত করি কেননা আমার স্বীকার করি যে স্বামী, পিতা এবং ভাইও পরিবারে নারীদের মঙ্গলের জন্য ততটাই চিন্তিত যতটা আমরা। আমরা বলি যে তারা যেন এটা মনে রাখেন যে এটি একটি নারীর ফোরাম এবং অংশগ্রহণের পূর্বে আমাদের আচরণ বিধি পড়ে এই ব্যাপারে বিস্তারিত জেনে নিন।

মায়া ভয়েস

মায়া ভয়েস হচ্ছে নিবন্ধিত মায়া ব্যবহারকারীদের মাঝে যোগাযোগ সহজ করার একটি মাধ্যম। এখানে যে মতামত প্রকাশিত হয় তাতে মায়া.কম.বিডির নিজস্ব মতামত প্রতিফলিত হয় না। মানহানিকর পোস্ট অথবা কোন অবৈধ মতামত এখানে অনুমোদিত নয়। যদিও মায়া এখানে কোন মতামতের জন্য দায়ী হবে না তবে কোন পোস্টিং এর পর্যালোচনা করা বা অনুপোযুক্ত পোস্ট মুছে ফেলার এবং মায়া.কম.বিডি তে আপনার প্রবেশাধিকার প্রত্যাহার করার অধিকার মায়া রাখে। অনুগ্রহ করে আমাদের গোপনীয়তা নীতির দিকেও দৃষ্টিপাত করুন। সদস্যদের এ ব্যাপারেও সচেতন হওয়া উচিত যে, এই ধরণের কার্যক্রম নাগরিক কর্ম বা অপরাধমূলক জরিমানার বিষয় হতে পারে।