Dr. K M Masood

Ratings:


Qualification: M.B.B.S, MPH


Expert in: Orthopedics and Public Health


Specialized in: Public Health


Quote:


Dr. K M Masood has answered total 32410 questions


প্রশ্নগুলোর উত্তর

Avatar

প্রত্যেক বছরের নভেম্বরের ১৪ তারিখ এই দিবস পালিত হয়। 

আরও দেখুন

11 Nov 2018

Avatar

ডায়াবেটিস হলে আগে দেখতে হবে কোন ধরনের ডায়াবেটীস আর তার মাত্রা কেমন, এর উপর ভিত্তি করে ডাক্তার আপনার মুখে খাওয়ার ওষুধ বা ইন্সুলিন দিবেন। যদি আপনাকে ইন্সুলিন দেন, তাহলে তা আপনাকে নাভির দুই পাশে, উরুতে বা বাহু এর পিছে চামড়ার নিচে দিতে হবে, ডাক্তারের পরামর্শ মত ডোজ এ। 

আরও দেখুন

11 Nov 2018

Avatar

মানুষের শরীরের ইন্সুলিন এর আভাব হলে বা ইন্সুলিন যে রিসেপ্টরের মাধ্যমে কাজ করে তাতে যদি সমস্যা হয় তাহলে ডায়াবেটিস হতে পারে। 

আরও দেখুন

11 Nov 2018

Avatar

এটা জানা জরুরী আপনার বয়স কত? কখন আপনার প্রথম পিরিয়ড শুরু হয়েছে? সব সময়েই তা অনিয়মিত ছিল কিনা? অন্য কোন উপসর্গ ? আপনি কোন ওষুধ খান কিনা? আপনি সম্প্রতি ওরাল জন্মনিয়ন্ত্রণ পিল বন্ধ করেছেন কিনা? আপনার অন্য কোন সমস্যা বা স্ত্রী- রোগ আছে কিনা?
প্রথম কয়েক বছর প্রাথমিক পর্যায়ে পিরিয়ড অনিয়মিত হতে...

আরও দেখুন

11 Nov 2018

Avatar

সাধারনত বাচ্চা হবার জন্য স্পার্ম থাকতে হয় ১৫ থেকে ২০০ মিলিয়ন, যা স্বাভাবিক। আর আপনার আছে ৮ মিলিয়ন, যার মানে আপনার স্পার্ম কাউণ্ট কম, এতে করে আপনার বাচ্চা হতে সমস্যা হতে পারে। আপনি একজন মেডিসিন ডাক্তারের পরামর্শ নিবেন। 

আরও দেখুন

11 Nov 2018

Avatar

না সিবিসি এর মাধ্যমে ক্যান্সার দেখা হয় না, এটী সাধারন ভাবে রক্তের পরিমান কি, কেমন আছে তা দেখা হয়। হ্যাঁ তবে ধারনা করে হতে পারে, তবে নিশ্চিত করতে হলে আরো অনেক টেষ্ট করতে হয়। সিবিসি এর মাধ্যমে কোন ভাবে বলা যাবে না একজন মানুষের ক্যান্সার আছে কি না নাই? 

আরও দেখুন

11 Nov 2018

দ্রুত উত্তর - On Google Play