আপু সালাম। আপু আমার স্ত্রীর মাসিক হয় গত মাসের  ১ তারিখ  ওর মাসিক অনিয়মিত।। আমি গত মাসের ৯ তারিখে ওর সাথে সেক্স করি প্রটেকশন ছাড়া কিন্তু বীর্য বাইরে ফেলি।। গতকাল প্রেগ্ন্যাসি টেস্ট করানোর পর রেজাল্ট  নেগেটিভ আসে। অর হাল্কা কোমর ব্যথা আর প্রস্রাব হচ্ছে বার বার কিন্তু তার এখনো মাসিক হয়নি। আমরা কেউ ই এখন বেবি চাচ্ছিনা। দুজনের ভেতর একটা উদ্বেগ কাজ করতেছে। আমার প্রশ্ন হচ্ছে মাসিকের ৮/৯ দিন যাওয়ার পর প্রটেকশন ছাড়া  সেক্স করলে প্রেগন্যান্ট হওয়ার চান্স কত টুকু? প্রেগনেন্ট কিনা তা বুঝতে আর কত দিন লাগবে?? আর অষুধের মাধ্যমে কোন কিছু করা  যাবে কিনা? প্লিজ আমাকে একটু জানান। দয়া করে।

গ্রাহক, অনিরাপদ সহবাসে গর্ভধারনের সম্ভাবনা থাকে। মাসিকের ৮-৯ দিন পর এই সম্ভাবনা বেশি থাকে। প্রেগন্যান্সির প্রথম লক্ষন  পিরিয়ড মিস করবেন।তথাপি  আসলেই প্রেগনান্ট কিনা জানার জন্য প্রেগন্যান্সি টেস্ট করতে হবে।এটি দুইভাবে করা যায়-১।রক্ত পরীক্ষার মাধ্যমে  B HCG লেভেল দেখে ২।এবং ঘরে বসে একটি টেস্ট স্টিক এ (সকালের প্রস্রাব) প্রস্রাব করে সেটি পরিক্ষার মাধ্যমে।প্রেগন্যন্সির ১১ দিনের ভিতর BETA HCG লেভেল জানা যায় এবং এটা প্রতি ৪৮-৭২ ঘন্টায় দিগুন হতে থাকে।ঘরে বসে ইউরিন পরিক্ষার মাধ্যমে প্রেগন্যান্সি টেস্ট করা যেতে পারে পিরিয়ড মিস হবার প্রথম দিন এবং unprotected sex এর ৩ সপ্তাহ পর। নেগেটিভ হলে কিছুদিন অপেক্ষা করুন।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও