প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া শপ

মায়া প্রশ্নের বিস্তারিত


আশা করছি হেল্প করবেন। আমার বিয়ে হয়েছে ২বছর। বর খুব ভালো।কেয়ারিং, লাভিং  সব মিলিয়ে আলহামদুলিল্লাহ ভালো আছি বেশ।ও এবরডে থাকে।কিছু দিন পর লম্বা ছুটিতে আসবে এবং যাওয়ার সময় আমাকে নিয়ে যাওয়ার প্লান। আমি আর আমার বর বাবু নিয়ে প্লানিং করতে চাচ্ছি।বাট প্রব্লেম হলো আমার বর প্রেগন্যান্ট মহিলা দেখলে খুব ভয় পায়!!!!  ছোট বেলা থেকেই! ৩-৪ বছর আগে সে একবার রাস্তায় অজ্ঞান হয়ে গিয়েছিলো। এনড তার রিজন ছিলো একজন প্রেগন্যান্ট মহিলা তার সামনে দিয়ে হেটে গিয়েছিলো! ওর সারা শরীর ঘাম দিয়েছিল,মাথা ঘুরছিলো, তার কল্পনায় চলে এসছিলো যে" বাবু কই থাকে!!কিভাবে বাবু হবে " ওর heaetbeat বেরে যায় দেন অজ্ঞান হয়ে যায়। ও প্রেগন্যান্ট মহিলাদের অনেক রেস্পেক্ট করে। কিন্তু প্রচুর ভয় ও পায়। সে কখনো এমন কোনো মুভি দেখে না যে মুভি তে প্রেগ্ন্যাসি নিয়ে কাহিনি আছে!  এমন কারো বাসায় যায় না যে বাসায় প্রেগু মহিলা আছে ইভেন প্রেগ্ন্যাসি নিয়ে কোনো গল্প ও শুনে না। বাট সে দেখার try ও করেছে।কিন্তু সিক হয়ে পরে সাথে সাথে!  আমার বর বাবু খুব লাইক করে।বাচ্চা কাচ্চার সখ অনেক। আমরা বেবি নিয়ে হাল্কা পাতলা ভাবছি কিন্তু সমস্যা এইখানেই!  আমি তো একটা মেয়ে।আমি তো চাই আমার প্রেগ্ন্যাসিতে আমার বর আমার সাথে থাকুক। আমার মতো করে বাবুকে ফিল করুক কাছ থেকে।কেয়ার করুক...... কিন্তু ও তো আমাকে দেখলে প্রতি দিন ৩ বার অজ্ঞান হবে!  আমি আমার বর এর প্রব্লেম টা ও বুঝি।ও আসলেই ভয় পায়।সে নিজেকে ইদানিং অনেক বুঝাচ্ছে বাট লাভ হয় না।উল্টো ভয় বেড়ে যায়!  রাতে শপ্ন দেখে। পারিবারিক কোনো ইতিহাস ও নেই।আমার শাশুড়ীর ৩ছেলে।সেই বড় ছেলে।অনেক মাচুউর সে। ওর ছোট ভাই হওয়ার সময় ও ওর মার কাছে ও কম যেতো!  এখন আমার কি করা উচিত?  ফুল প্রেগন্যান্সির জারনি কি আমি একাই করবো?!!! নাকি ওকে আরো বুঝাবো?  নাকি বাবু এখন নিবো না? ২-১ বছর পর নিবো? আর এই ২-১ বছরে যদি ঠিক না হয় তখন কি করবো?  আমার কি কোনো psychologist এর সাথে কথা বলবো?  যদি কোন psychologist এর সাথে কন্সাল্ট করি সেটা কি বেশি বেশি হয়ে যাবে?  নাকি আমি একটু বেশি বেশি ভাবছি?  আমার কি উচিত এই বেপার টা হাসি মুখে মেনে নেয়া? আমি বুঝতে পারছি না!!!!

গ্রাহক,

আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। 

আপনি সন্তান নিতে চাইছেন তবে আপনার স্বামী প্রেগন্যান্ট মহিলা দেখলে ভয় পান. এর জন্য আপনি চিন্তিত। আপনি যে সচেতন হয়েছেন এবং এর সমাধান চাচ্ছেন তা খুবই ইতিবাচক। ঠিক কবে থেকে তার মধ্যে এই ভীতিটা শুরু হয়েছে সেটা জানেন কি? ভয় পেলেই কি তিনি অজ্ঞান হয়ে যান? কি চিন্তা কাজ করে তার মধ্যে ? 

গ্রাহক, এক্ষেত্রে তাকে কাউন্সেলর এর কাছে নিতে পারেন। যদি কাউন্সেলিং সার্ভিস নিতে চান তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের ৫ম তলায় এডুকেশনাল এন্ড কাউন্সেলিং সাইকোলজি বিভাগে যোগাযোগ করতে পারেন। সেখানে বিশেষজ্ঞ আপনার আবেগ-অনুভূতি এবং আচরণ নিয়ে কাজ করবে যেন আপনি নিজেই আপনার সমস্যাগুলোর সমাধান করতে পারেন।
 ফোন নো: ০১৯৬৭৮৬৭৯৩৩

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও