আসসালামউয়ালাইলকুৃম মায়া আপা। আমার বয়স ২৫ বছর, আমার বউ এর বয়স ২২ বছর. উচ্চতা=৪.১১" ওজন=৩৬ কেজি. আমরা কিছু দিন আগেই বিয়ে করছি. আমার বউ এর পিরিয়ডের প্রথম থেকেই ইরিগুলার এবং পেইনফুল পিরিয়ড ছিলো.তবে বিয়ের আগে আগে রেগুলার হতো তবে পেইন থাকতো.  আমরা এতো তাড়াতাড়ি কনসিভ করতে চাই নাই তাই প্রথম মেলামেশায় কনডম ব্যবহার করছি এবং আমি কোন রিসক না নিয়ে ২ টা করে কনডম ব্যবহার করছি. প্রথম ওর যৌনাঙ্গ অনেক টাইট থাকায় পিচ্ছিল করার জন্য হালকা সরিষা তৈল যৌনাঙ্গের বাইরে ব্যবহার করে মেলামেশা করি.প্রথম দিনে আমরা ৩(তিন) বার মেলামেশা করি. এর পরের দিনই অফিসের কাজে ঢাকার বাইরে আসতে হলে আর মেলামেশা সম্ভব হয় নাই আমাদের মাঝে. এরপর প্রায় পিরিয়ড এর ডেইটের একমাস পার হয়ে গেলেও তার পিরিয়ড হয় নাই. আমরা ভাবলাম স্বাভাবিক. এর পর ২ মাস যখন পার হয়ে গেলো এবং পেইন(পিরিয়ড এর মতো পেইন) হয়ে সাদা স্রাব যেতে থাকলে তখন ভয় পেলাম প্রগনেন্ট ভেবে.ভাবলাম হয়তো কনডম ছিদ্র বা ফাটা ছিলো হয়তো। পরে ৩য় মাসে পড়লে বউকে ডাক্তারের কাছে পাঠালাম ডাক্তার আলটাসনোগাফী দিলো এবং বললো জরায়ুতে ইনফেকশান. ভয়ের কিছু নাই এবংTab:noteron ৭(সাত) দিন খেলে  পিরিয়ড হয়ে যাবে বলে এবং অনিয়মিত, পেইনফুল পিরিয়ড এর জন্য,পিরিয়ড হওয়ার পরের দিন থকে Oral pill: microlon ৩(তিন) মাস খেতে বলছিলো রেগুলার. Tab:noteron খাওয়ার সাত দিন পরে পিরিয়ড হয়ে গেছে এবং সে ২(দুই) মাস Oral pill: microlon কনটিনিউ খাচ্ছিলো. আমরা ভাবলাম সব ঠিক হয়ে গেছে কিন্তু এর মধ্যে আবার পিরিয়ড এর ডেইট পরলেও পিরিয়ড হয়নি পিরিয়ড এর সময় আসলে অতিরিক্ত সাদা স্রাব যেতো .দুই মাস ঔষুধ খাওয়ার পরে পিরিয়ড না হলে আবার ডাক্তার দেখালে ডাক্তার Tab: metronidazol ৭(সাত) দিন খেতে বলে এবং Tab: normens ২৩(তেইশ) দিন খেতে বলে, এবং তেইশ দিন পর পিরিয়ড হলে Tab: normens আরও ৬(ছয়) মাস খেতে বলেছে। এর মধ্যে কনটিনিউ সাদা স্রাব যাচ্ছে.! উল্লেখ্য যে,বিয়ের এই ০৫ মাস এ প্রথম দিনেই ঐ তিনবারই মেলামেশা করছি. আর কোনো মেলামেশা করি নাই. এখন মায়া আপা আপনার কাছে জানতে চাইছি কেনো এই ইনফেকশান হলো??? সাধারণত কেনো হয় এটা?? আর ভবিষ্যতে এই ইনফেকশান এড়াতে কি করতে হবে?? এতো ঔষুধ খাওয়ার পরও এত সময় কেন লাগছে?? প্রথম বার পিরিয়ড হয়ে যাওয়ার পর আবারও কেনো এই ইনফেকশন রয়ে গেলো?? আর তখন ইনফেকশান ভালো না হলে পিরিয়ড কেমনে হলো?? এখন কেমনে বুঝবো এটা থেকে মুক্তি পাইছে আমার ওয়াইফ?? ইনফেকশান অবস্থায় মেলামেশা করা যাবে কিনা?? ঠিক কতোদিন পর আমরা মেলামেশা করতে পারবো?? পরিপূর্ণ ভালো হতে ওয়াইফের আর কত দিন লাগতে পারে?? এতো ঔষুধ কিংবা ইনফেকশান ভবিষ্যতে আমার ওয়াইফের কোনো ক্ষতি হতে পারে কিনা?? আর কিছু পরামর্শ যদি থাকে অবশ্যই জানাবেন মায়া আপা.

প্রিয় গ্রাহক, প্রয়োজনের সময়ে আপনার প্রশ্নের উত্তর দিতে না পারায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। আপনি এখন কেমন আছেন? আমাদের জানাবেন।দ্রুত প্রশ্নের উত্তর পেতে, ডাক্তারের সাথে ফোনে কথা বলে প্রয়োজনীয় ওষুধ ও পরামর্শের জন্য আমাদের বিভিন্ন সাবস্ক্রিপশন প্যাকেজ রয়েছে। এর মধ্যে আপনি আপনার প্রয়োজনমত প্যাকেজটি সাবস্ক্রাইব করতে পারেন। পাশে আছি সবসময়, মায়া।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও