গ্রাহক, আপনার বয়স কত ?আপনার ওজন এবং উচ্চতা কত ?কারও কারও শারীরিক গঠনই এমন হয়ে থাকে যে শরীরের তুলনায় হাত পা চিকন হয়। এক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন আনা সম্ভব না। তারপরও আপনি  এরজন্য কিছু ব্যায়াম অনুশীলন করতে পারেন। অনেকেই মনে করেন যে ব্যায়াম করা মানেই স্বাস্থ্য কমানো কিন্তু এটি একটি ভুল মন্তব্য। ব্যায়াম যেকোনো শারীরিক গঠনের মানুষের জন্যই প্রয়োজনীয়। ব্যায়াম করলে শরীর সুস্থ ও স্বাভাবিক থাকে। তাই আপনি যদি হাত-পায়ের পেশীর  কিছু ব্যায়াম করেন তাহলে এর পেশীগুলো শক্ত হবে এবং গঠন কিছুটা প্রসারিত হবে। ইউটিউবে সার্চ দিলে আপনি এই রিলেটেড অনেক এক্সারসাইজ পাবেন। এছাড়া,এরজন্য কিছু জিনিস করে দেখতে পারেন : ঃ>ক্যাসিয়াম ও জিংক খেতে হবে তাহলে আপনার হাড় শক্ত ও স্বাভাবিক হবে | এছাড়া ভিটামিন ডি খেতে হবে |ভিটামিন ডি এর জন্য নিদির্ষ্ট কিছু সময় সকালে রৌদ্র লাগেলাগান কারণ সূর্য তাপে ভিটামিন ডি আছে এছাড়া ভিটামিন ডি এর জন্য সামুদ্রিকমাছ খেতে পারেন |তাহলে ভালো ফল পাবেন।> যদি নিয়মিত পুষ্টিকর খাবার খান এবং রাতের ঘুম ঠিক রাখেন তাহলে আপনি তাড়াতাড়ি আপনার স্বাস্থ্য মোটা করতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারে না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন।>একটা নিদিষ্ট সময় ধরে খাবেন। সকালে ঘুম থেকে উঠে এক ঘন্টার মধ্যে সকালের নাস্তা শেষ করুন। সকালে প্রচুর পরিমাণে খেয়ে নিতে পারেন। >সফ্ট ড্রিংকস্ এবং ফ্যাটি খাবার খেলে স্বাস্থ্য মোটা হয়। এতে হাই-ইন্সুলিন থাকে। ইন্সুলিন হরমোন তৈরি করে। যার সাহায্যে শরীরে কার্বোহাইড্রেট, প্রোটিন এবং ফ্যাট জমে।> এছাড়া, হাত মোটা করার জন্য  আপনি হাত দিয়ে ভারী এবং পরিশ্রমের কাজ করবেন ,নিয়মিত কাজ করলে এবং সাথে সুষম খাবার খেয়ে আপনি কাঙ্খিত সাফল্য পেতে পারেন।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও