আমার বয়স 21 বছর। আপনাদের কাছ থেকে উত্তর পেয়ে সত্যিই আমি আনন্দিত, এবং আশা করি উক্ত প্রশ্নের উত্তর দিবেন। গত একমাস যাবত ব্লিডিং হচ্ছে। আগেও একবার এরকম হয়েছে দু বছর আগে, তবে ডাক্তারের পরামর্শে নরমেনস ওষুধ খাওয়ার পরে ব্লিডিং বন্ধ হয়ে গিয়েছিল।আমার শুরু থেকেই মাসিক অনিয়মিত হতো এবং তিন মাস পর পর আমার সাধারণত মাসিক হয়ে থাকে বর্তমানে। পরে আমি খুলনা মেডিকেলের এমবিবিএস ডাক্তার দেখালাম গাইনী বিশেষজ্ঞ সে আমাকে নরেস্টিন ওষুধ সাজেস্ট করেছিল পাশাপাশি টেস্ট করিয়েছিল এবং রিপোর্ট সবই ভালো ছিল পজিটিভ ছিল। কিন্তু গত এক মাস থেকে ব্লিডিং টা হচ্ছে, এখন আবার নরেসটিন ওষুধ টা খাওয়া শুরু করছি এখন ভালো হয়েছে। দেশের এই খারাপ অবস্থা তার জন্য আমি কোন বিশেষজ্ঞ ডাক্তার দেখাতে পারতেছিনা, যাইহোক এই মুহূর্তে আমার কি করনীয় এটা যদি জানাতেন তাহলে চির কৃতজ্ঞ থাকতাম। মাসিক অনেক দিন বন্ধ থাকলে মাঝে মাঝে সহবাস করার পরেও ব্লিডিং হয়।

প্রিয় গ্রাহক, আপনার ফিডব্যাকের জন্য ধন্যবাদ। গ্রাহক, আপনার কি কি টেস্ট করা হয়েছিল? আমাদের রিপোর্টের ছবি তুলে পাঠালে ভালো হয়। আপনার কি প্রতিবার সহবাসের পর রক্তপাত হয়? সহবাসে ব্যাথা পান কি? আমাদের জানাবেন। অনেক কারণেই আপনার পিরিয়ড প্রভাবিত হতে পারে, জীবন - যাত্রার ধারা পাল্টানো যেমন-হঠাত ওজন অনেক কমে যাওয়া,অধিক ব্যায়াম ও অধিক দুঃশ্চিন্তা,থাইরয়েডের সমস্যা, contraceptive বন্ধ করা অথবা চিকিৎসা বা স্ত্রী-রোগ বিষয়ক অবস্হা। ঠিক কি কারণে আপনার এরকম রক্ত যায় তা আপনাকে পরীক্ষা না করে বলা দুরূহ। এজন্য একজন গাইনিকোলজিস্টের পরামর্শ নেওয়া প্রয়োজন। এছাড়া আপনি দুশ্চিন্তা পরিহার করবেন। পুষ্টিকর খাবার খাবেন। আয়রন যুক্ত খাবার যেমন কচুশাক, কলা, ডিম ইত্যাদি বেশি করে খাবেন। পর্যাপ্ত বিশ্রামে থাকবেন। পরিস্কার প্যাড ব্যবহার করবেন।     আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। রয়েছে পাশে সবসময়মায়া                                                             

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও