প্রিয় গ্রাহক,আপনার মনের অনুভূতি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ। রাগ মানুষের একটি ইমোশন। এই ইমশোন কে healthy ভাবে প্রকাশ করা যায়, আবার unhealthy ভাবেও প্রকাশ করা যায়। Unhealthy ভাবে প্রকাশ করা নিজের ও অন্যের জন্য ক্ষতিকর। তাই রাগ কে পজিটিভ ভাবে প্রকাশ করা সবার জন্য ই ভালো। আপনার মাঝেও এমন ই একটা অবস্থা চলছে যেটার জন্য আপনি নিজেই কষ্ট পাচ্ছেন। আপনি নিজে যে বুঝতে পেরেছেন যে আপনি কাজ টি বেশি ই করে ফেলেছেন এটা একটা পজিটিভ সাইড। আপনি বলেছেন আপনার তার কাছে যেয়ে sorry বলার সুযোগ নেই। এই বিষয় টি যদি একটু খুলে বলতেন তাহলে বুঝতে সুবিধা হত। আসলে এমন হলে সরাসরি বলাটাই ভাল তাহলে নিজের মাঝেও তখন আর কষ্ট লাগা টা কাজ করে না এবং ঐ ব্যাক্তি টিও আর বিষয় টা মনে রাখেন না। আর আপনি যদি তাকে না বলেন তাহলে উনি  বিষয় টি সারা জীবন মনে রাখতে ই পারে তাই না? তবে সুযোগ না থাকলে নিজেকে ক্ষমা করার চেষ্টা করা যেমনঃ মনে মনে বলা আমি বুঝতে পেরেছি আমি একটু বেশি ই করে ফেলেছি, নিজে কে control করতে পারি নি, তবে এর জন্য আমি অনুতপ্ত পরবর্তীতে আমি নিজে কে আরো control করার চেষ্টা করব। এভাবে মনে মনে নিজেকে কয়েক বার বলতে পারলে ধীরে ধীরে নিজের মাঝের অপরাধ বোধ টা কমে আসবে বলে আশা করছি। এছাড়া যদি মনে করে ঐ লোকটার সাথে সরাসরি কথা বলা সম্ভব হচ্ছে না কিন্তু আপনি কিছু বলতে চান তাহলে ডায়রিতে লিখতে পারেন। যা যা আপনার বলতে মন চায় তা ডায়রিতে লিখে ছিড়ে ফেলতে পারেন তাহলেও নিজেকে অনেক টাই হালকা লাগবে বলে আশা করছি।  আশা  করি ,আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোনো প্রশ্ন থাকলে,মায়া কে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও