গ্রাহক ধন্যবাদ প্রশ্নের জন্য।আপনার ওজন এবং উচ্চতা কত জানাবেন।কোন কিছু নিয়ে মানসিক চিন্তাতে আছেন?রাতে ঘুম কয়টায় হয় জানাবেন।শরিরে রক্ত কম থাকলে,পুস্টির অভাব হলে,মানসিক চাপে থাকলে,হরমোনাল তারতম্য হলে এই ধরনের সমস্যা হয়।আপনি রাতে ঘুমাতে যাবার আগে মোবাইল ব্যবহার করবেন না।ঘুমানোর সময় হালকা মিউজিক শুনতে পারেন।তবে হেডফোন ব্যবহার করবেন না।ওজন বাড়ানোর জন্য আপনি আপনার খাবারের তালিকায় যে যে খাবার গুলো রাখবেন তা হল - ১।ডিম, ২। মাছ বিশেষ করে তেলযুক্ত মাছ, ৩। ঘরে বানানো দই, পনির, ৪। বাদাম, ৫। বাটার ও পিনাট বাটার, ৬। ভাত, রুটি, পাস্তা, নুডুলস, আলু, মিষ্টি আলু, মিষ্টি কুমড়া, ৭। ঘরে বানানো ফলের জুস, ৮। শুকনো ফল, যেমন - কিসমিস, খেজুর ইত্যাদি, ৯। তাজা শাক সব্জির সালাদ এবং ফল যেমন - কলা, পাকা পেঁপে, আপেল, আম ইত্যাদি, ১০। স্বাস্থ্যকর তেল ও চর্বি যেমন - অলিভ অয়েল, সরিষা তেল, তিসির তেল, সয়াবিনইত্যাদি রান্নায় ও খাবারে ব্যবহার করবেন। এই খাবার গুলো আপনি আপনার খাবারের তালিকায় নিয়মিত রাখবেন এবং খাবেন, যা ওজন বাড়াতে সহায়তা করবে।পাশাপাশি মেডিটেশন করবেন।মাথা ঘোরানোর জন্য আসলে যখন এটি হবে তখন রেস্ট করতে হবে।মিস্টি জাতীয় খাবার খেতে পারেন। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আরকোন প্রশ্ন থাকলে মায়া কে জানাবেন , রয়েছে পাশে সবসময় মায়া।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও