আমি একজন ছেলে। আমার বয়স ২০ বছর। আমি গত ৭ বছর ধরে হস্তমৈথুন করে আসছি। এই ৭ বছর ধরে আমার হস্তমৈথুনের পরিমান এতটাই ছিলো যে প্রতিদিন আমি ৮-১০ বার করে হস্তমৈথুন করতাম, এমনকি আমি এখনো প্রায় প্রতিদিন ই কম্পক্ষে ৫-৭ বার হস্তমৈথুন করি। এখন আমি আগামী ২ বছরের মধ্যে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু আমি শুধু হস্তমৈথুন ই করেছি, এখনো কারো সাথে সেক্স করি নি। তাই আমি বুঝতে পারছি না যে আমার মধ্যে আসলে কোনো সমস্যা আছে কিনা? বা আমি বিয়ের পর আমার পার্টনার কে সম্পূর্ণ ভাবে স্যাটিসফাইড করতে পারবো কি না?? আর বিগত ৭ বছর ধরে প্রতিনিয়ত অতিরিক্ত হস্তমৈথুনের কারোণে কোন কোন সমস্যা হতে পারে? এর সমাধান কিভাবে করতে হবে?? আর আমি হস্তমৈথুন ছাড়ার চেস্টা করছি কিন্তু অভ্যাসের দায়ে ছাড়তে পারছি না, তা কিভাবে ছাড়তে পারবো?? আমার সমস্যার সমাধান গুলো বিস্তারিত জানানোর জন্য অনুরোধ করা হলো। কারোন আমি এই কথা গুলো কাওকে শেয়ার ও করতে পারছি না। ধন্যবাদ।

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। হস্তমৈথুন হল আপনার জননেন্দ্রিয় বা জেনিটাল (genital) কে ওরগাজম এর লক্ষ্যে উদ্দীপিত করা. হস্তমৈথুন একটি স্বাভাবিক এবং প্রচলিত প্রক্রিয়া। এর ফলে শুক্রাণু বা স্পার্ম (sperm) এর কোন ক্ষতি বা হ্রাস করে না। তবুও আপনি যদি প্রায়ই হস্তমৈথুন করেন তাহলে আপনার বীর্য কিছুটা তরল দেখা যেতে পারে। হস্তমৈথুন তখনই সমস্যা হয়ে দাঁড়ায় যদি এটা আপনার স্বাভাবিক জীবন -যাত্রা যেমন স্কুলে যাওয়া, কাজে যাওয়া বা মানুষের সাথে মেলামেশায় বাধা সৃষ্টি করে। যদি আপনার জীবনে এরকম ঘটে তখন আপনি নীচে উল্লেখিত বিষয়গুলো চেষ্টা করতে পারেন— *হস্তমৈথুন কমিয়ে ফেলা বা বন্ধ করা *ব্যায়াম করা * পর্নগ্রাফী এড়িয়ে চলা *নতুন কোন শখের দিকে আগ্রহী হওয়া * বন্ধুত্ব পূর্ণ সুস্থ সুন্দর সম্পর্ক সৃষ্টি করা। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে মায়া কে জানাবেন। রয়েছে পাশে সবসময়, মায়া ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও