গ্রাহক ধন্যবাদ প্রশ্নের জন্য।আপনার বয়স কত?আপনার ওজন এবং উচ্চতা কত আছে জানাবেন।আপনি ছেলে নাকি মেয়ে?কোন ওসুধ খান কিনা,পরিবারের সদস্যদের গঠন কেমন এগুলো জানাবেন।গ্রাহক, ওজন বাড়ানোর জন্য আপনি আপনার খাবারের তালিকায় যে যে খাবার গুলো রাখবেন তা হল - ১।ডিম, ২। মাছ বিশেষ করে তেলযুক্ত মাছ, ৩। ঘরে বানানো দই, পনির, ৪। বাদাম, ৫। বাটার ও পিনাট বাটার, ৬। ভাত, রুটি, পাস্তা, নুডুলস, আলু, মিষ্টি আলু, মিষ্টি কুমড়া, ৭। ঘরে বানানো ফলের জুস, ৮। শুকনো ফল, যেমন - কিসমিস, খেজুর ইত্যাদি, ৯। তাজা শাক সব্জির সালাদ এবং ফল যেমন - কলা, পাকা পেঁপে, আপেল, আম ইত্যাদি, ১০। স্বাস্থ্যকর তেল ও চর্বি যেমন - অলিভ অয়েল, সরিষা তেল, তিসির তেল, সয়াবিনইত্যাদি রান্নায় ও খাবারে ব্যবহার করবেন। এই খাবার গুলো আপনি আপনার খাবারের তালিকায় নিয়মিতরাখবেন এবং খাবেন, যা ওজন বাড়াতে সহায়তা করবে।পাশাপাশি হালকা শারিরিক পরিশ্রম করবেন এবং রাতে যেন পর্যাপ্ত ঘুম হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আরকোন প্রশ্ন থাকলে মায়া কে জানাবেন , রয়েছে পাশে সবসময় মায়া।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও