প্রিয় গ্রাহক, প্রতিদিন এক ঘন্টা জোরে জোরে হাটবেন। রাতে ৮ টার মাঝে খাবার খেয়ে ফেলবেন । ভাত একদম কম খাবেন । লেবু, শসা, গাজর, মাছ বেশি খাবেন । দুপুরে খাবারের পর ঘুমাবেন না। সপ্তাহ এ অত্যন্ত ৫ বার মধ্যপন্থী বেয়াম করবেন | তাছাড়া,সপ্তাহএ ৪ বার ২০ মিনিট এর জন্যে জগিং করুন | অতিরিক্ত পরিমান এর সুগারী ফুডস পেট বাড়িয়ে দেয় | সুতরাং এধব খাবার ( সফট ড্রিংকস , কেক , ইত্যাদি ) এমন কি চা/কফি / দুধ এসব পান করার সময়ে ও খেয়াল করবেন যে যাতে খুব বেশি চিনি না নেয়া হয় এর সাথে | ফাইবার রিচ খাবার বেশি খাবেন| আশা করছি এসব মেনে চললে সময়ের সাথে পরিবর্তন দেখতে পাবেন | জেহুতে এসব পরিবর্তন আসতে ইকটু সময় লাগে, আপনি চেষ্টা চালিয়ে যাবেন আর নিরাশ হবেন না | আশা করি ওজোণ কমবে। না কম্লে আমাদের জানাবেন।  Maya Team

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও