১ মাস হলো বিয়ে করেছি পারিবারিক ভাবে। যার সাথে বিয়ে হয়েছে তার সাথে ৬ বছরের রিলেশন। তার ডাক নাম মুন। আমি মুনকে পছন্দ করেছি তার আচার-আচরন আর পরদানশীন দেখে। সে আগে খুব ই নম্র ভদ্র আচরন করতো। কিন্তু বিগত ২.৫/৩ বছর ধরে তার সাথে আমার সম্পর্ক টা তিক্ত হয়ে আছে। প্রচুর ঝগড়া আর কথা কাটাকাটি হচ্ছে, সে খুব বাজে বিহেভ করে। আমার পারসোনাল বলতে কিছু নাই, সব ই তার জানা। বিয়ে করতে গিয়ে আমার অনেক টাকা লোন হয়ে গেছে। তাই সে এখন অজুহাত দেখাচ্ছে, সে ধারের ঘর করবেনা। কি অবাক বেপার! প্রতিটা জিনিসেই সে নতুন নতুন ইসু দাড় করায়। আর সে জা বলে, বা করে সেগুলা তার কাছে খুব ই সাধারন লাগে বাট আমার অনেক কস্ট লাগে। আমি তো আর গায়ে হাত তুলিনা বা একবার চিল্লাফাল্লা করলে নিজের কাছেই গিলটি ফিল হয়। তাই একা একা থাকি আর কাদি। আমি চাই সে আবার আগের মত মিল মিশ করে থাকুক, সংসারী হোক।

মায়া আপাতে আপনার মনের একান্ত কথাগুলো শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই। আপনার বিষয়টা সত্যি বেশ কষ্টকর। এতদিনের সম্পর্কেও বোঝাপড়ার জায়গাটা তৈর না হলে বেশ খারাপ লাগে। আপনি একটু ভেবে দেখুন তো আপনাদের কমিউনিকেশনের প্যাটার্নটা কি রকম? মানে আপনি কি সবসময় তার সাথে কমিউনিকেশনের ক্ষেত্রে প্যাসিভ রোল প্লে করেন। অথবা তাৎক্ষণিক মনের কথাগুলো গুছিয়ে বলতে পারেন না কিন্তু পরে মনে হয় এভাবে বললে ভালো হত। যদি এমনতা হয় তাহলে আপনি আপনার কমিউনিকেশ্ন নিয়ে কাজ করতে পারেন। আপনি আপনার কমিউনিকেশনে কিভাবে এসারটিভ থাকা যায় সেই বিষয়তা নিয়ে কাজ করুন।একটি কমিউনিকেশনে এসারটিভ থাকতে হলে চারটি বিষয়ে খেয়াল রাখা প্রয়োজন।১। মনোযোগ দিয়ে কথা শোনা।২। দৃড়ভাবে আপনার অবস্থান জানানো।৩। নিজের অবস্থানে স্থির থাকা।৪। বিকল্প পথের সন্ধান দেয়া।আপনি এই সংক্রান্ত প্রচুর ভিডিও ইউটিবে পাবেন। সেগুলোর যে কোন একটা মনোযোগ দিয়ে দেখুন এবং সেই অনুযায়ি প্র্যাকটিস করে আপনার স্ত্রীর সাথে কমিউনিকেট করুন। সাথে সাথে নিজের একটি পার্সোনাল বাউণ্ডারি তৈরি করুন। যেখানে বা যে বিষয়ে আপনি কাউকে প্রবেশ করতে দিবেন না।আশা করছি এত ধীরে ধীরে কিছুটা হলেও উপকার পাবেন।আপনাদের আগামীদিনের জন্য অনেক অনেক শুভকামনা।আর কোন প[রশ্ন থাকলে আমাদের লিখুন।পাশে আছি সবসময়।মায়া আপা

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও