অামার এক অাপু অাছে, অামার থেকে ৭ বছর ২ মাসের বড়। ও বেশি সুন্দর এমন কিছু না, কিন্তু ওর সাথে কথা বলতে অামার ভালোলাগে। বরং এটা বলতে পারি যে, ওর সাথে একদিন কথা না বললে অামি ঘুমোতে পারিনা, মনে হয়ে অনেক দিন কথা বলিনা। মনে হহয় অামার ককি যযেন নেই। ওর একটু অবহেলা অামাকে অনেক কষ্ট দেয়। অামি চাই ও অামার সাথে সারাক্ষন সংযুক্ত থাকুক। ওনার সাথে কথা বললে অামি শত কষ্টেও ভালোথাকি। অাগে ওনি অামাকে প্রচুর সময় দিতেন। দিন কি রাত কোন হিসাব ছিল না, সব সময় ওনার সাথে connect থাকতাম, মোবাইল, ফেইসবুক, whatsapp কোন না ভাবে। কিন্তু সাম্প্রতিক সময়ে ওনি অামাকে এড়িয়ে চলছেন। কেন তা অামি জানিনা। জানতে চাইলে ওনি "এমনি " বলে এড়িয়ে যান। অার সে কারনে অামি নিত্যদিনের কোন কাজ কর্মে স্বাভাবিক থাকতে পারছি না। কারন ওনার সাথে কথা না বললে অামার কাছে সব কিছু বিশ্বাদ লাগে। অামার এখন কি করা উচিৎ?

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ ও সাধুবাদজানাচ্ছি আপনার কথা ও অনুভূতি আমাদের সাথে শেয়ার করার  জন্য। আপনার এই পদক্ষেপ প্রমাণ করে যে আপনি হালছেড়ে দেন নাই, আপনি চেষ্টা করছেন নিজেকে সহায়তা করার জন্য। আর কোন পরিস্থিতি থেকেবের হয়ে আসার জন্য এই ইচ্ছা শক্তি ও সচেতনতার জায়গাটি খুবই গুরুত্ব পুর্ন। আমি বুজতে পারছি আপনার পরিস্থিতিটা। আমিঅনুভব করতে পারছি আপনার কষ্টের জায়গাটা। আমি বুঝতে পারছি আপনার সেই বড় বোন কে আপনার ভাল লাগে, তার সাথে কথা না বলতে পারলে আপনার কষ্ট হয়। দেখুন আপনার কাউকে ভাল লাগতে পার, তবে খেয়াল রাখবেন সেই ভাল লাগা যাতে আপনার জন্য কষ্টের কারণ না হয়ে যায়। তবে খেয়াল রাখবেন আপনার কাউকে ভাল লাগতেই পারে , আপনার সেই স্বাধীনতা আছে। একই সাথে আপনাকে অন্যের পছন্দটাকেও সম্মান করতে পারেতে হবে। আপনার  যাকে ভাল লাগে  সে আলাদা একটা মানুষ, তারও পছন্দ-আপছন্দ আছে, ভালো-লাগা মন্দ লাগা আছে। তার পছন্দকে সম্মান করা এটাও ভালোবাসার একটা প্রকাশ হতে পারে।  আপনি নিজেকে সেই মানুষটার জায়গায় নিজেকে রেখে ভাবতে পারেন। মনে করুন যাকে আপনার ভাল লাগেনা  এমনএকটামানুষযদিআপনারকাছেআপনারথেকেকিছু চায়আপনিতাকেসেটাদিতে পারবেনকিনা???এভাবেএকটুভেবেদেখতেপারেন।আর-একটা কথা মনে রাখবেন, একজন মানুষের থেকে ভালবাসা না পেলে বা ভালোবাসা পাননি বলে আর কারো থেকে পাবেন না এমনটা না। আবার আপনি ভালোবাসা পাওয়ার যোগ্য না, এমন ও না। অনেক মানুষ এমন আছে যারা আপনাকে ভালোবাসে, আপনার ভালো চায়। জীবন অনেক বড়। জীবনের পথে হাটতে হাটতে আপনি নিশ্চয়ই এমন কাউকে পেয়ে যাবেন যে আপনাকে ভালোবাসে আর আপনি ও তাকে ভালোবাসতে পারবেন। সর্বপরি, আপনার যোগ্যতার দক্ষতা ও আপনার বাস্তবতার  সাথে আপনার প্রত্যাসার একটা সামঞ্জস্য রাখুন। তাহলে জীবনে চলার পথে আপনাকে হতাসার সম্মুখীন হতে হবে না। আর চেষ্টা করতে থাকুন আপনার জায়গা থেকে, একবার না হলে আবার করুন, দেখবেন আপনি পারছেন এগিয়ে যেতে। ভালো থাকুন, আর নিজেকে সব থেকে বেশী ভালোবাসুন। কারণ আপনার থেকে আপনাকে বেশী আর কেউ ভালোবাসতে পারবেনা।  আপনাকে আবার ও ধন্যবাদ আমাদের কে বলার জন্যও আমাদের কাছে সহায়তা চাওয়ার জন্য। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও