Internet Org

মায়া প্রশ্নের বিস্তারিত

আমি মেয়ে, বয়স ৩০. বিয়ের বয়স ২১ দিন। স্বামী র সাথে সহবাস হয়েছে। তবে আমি খুব সম্ভব ১ বার বাদে কখোনোই তৃপ্ত হইনি। এছাড়া আমি নরেট ২৮ পিল খেয়েছি। স্বামী কনডম ব্যাবহার করেনি। বীর্য ভিতরে ফেলেছে। আর আমি পুরো উত্তেজিত হবার আগেই সে প্রবেশ করায়। এখন আমার প্রশ্ন ১. আমার যোনিপথ এর বাইরের অংশে গত ৬_৭ দিন যাবত চুলকানি হচ্ছে। এটা কেন হচ্ছে আর এর প্রতিকার কি? ২. পিল এর লাল বড়ি ২টা খেয়েছি। প্রিয়ড এখোনো হয়নি। আগে আমার প্রিয়ড ডেট থেকে ৭_১০ দিন সরে যেত। প্রেগনেন্সি টেস্ট এখোনো করেছি,  নেগেটিভ।  এখন লাল বড়ি খাওয়া অবস্থায় যৌন মিলনে কি প্রেগনেন্ট হতে পারি? ৩. পিল খেলে কি কি শারীরিক অসুবিধা হতে পারে। আমি অন্তত ১ বছর সন্তান চাইনা। কনডম আর পিল ব্যতীত কোন উপায় বেটার। একটু দ্রুত উত্তর দিন,  আমার জানা খুব জরুরী।    

Internet Org  প্রশ্ন করা হয়েছে Nov 19, 2017

প্রশ্নের কোড নম্বর 461516

Garlic Pran 300x100 adv3

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।গ্রাহক আপনি নরেট ২৮ পিল কবে থেকে খাওয়া শুরু করেছেন? এটি রেগুলার পিল ,এটা খাওয়ার কিছু নিয়ম থাকে ,মাসিক শুরু হওয়ার ৩ থেকে ৫ দিনের মধ্যে খাওয়া শুরু করলে সফল ভাবে গর্ভনিরোধ হয় । এর মধ্যে যদি খাওয়া শুরু না করে অন্য সময় খাওয়া শুরু করেন তাহলে প্রথম ৭ দিন কনডম ব্যবহার করতে হবে। পিল এর লাল বড়ি খেলে হিশাব রাখতে সুবিধা হয় , ৭ দিনের লাল বড়ি শেষ হলে আবার নতুন পাতার পিল শুরু করতে হবে। যে কোন ওষুধেরই পার্শপ্রতিক্রিয়া থাকে। তার মধ্যে মাথা ব্যাথা , স্তনের নরমভাব (breast tenderness), বমিভাব, ওজন বৃদ্ধি, অনিয়মিত রক্তস্রাব এবং মনের পরিবর্তন। যাদের মাইগ্রেন আছে তারা লক্ষ্য করতে পারেন মাইগ্রেন বেড়েছে অথবা কারো কারো ক্ষেএে কমেছে। উচ্চ রক্তচাপ (High Blood Pressure)  এবং রক্ত জমাট বাঁধারও সম্ভবনা থাকে। আপনার পিরিয়ড মিস হওয়ার প্রথম দিন থেকেই আপনি প্রেগন্যান্সি টেস্ট করতে পারবেন। যদি আপনার পিরিয়ড নিয়মিত হয় তবে আপনি জানেন যে এই সময়টা কখন। যদি আপনি জানেন না যে আপনার পরবর্তী পিরিয়ড কখন হবে তবে আপনি অনিরাপদ সহবাসের ২১ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করতে পারেন। আপনি কি সময় মত টেস্ট করেছিলেন ? না হলে সঠিক রেসাল্ট পাবেন না। যদি যোনিপথে চুলকানি, জ্বালাপোড়া থাকে, দুর্গন্ধ থাকে, থকথকে ঘন স্রাব হয়, তাহলে বুঝবেন আপনার কোন ইনফেকশান হয়েছে। সবচেয়ে কমন হচ্ছে vaginal candidiasis (এক ধরনের ছত্রাক সংক্রম)। সেক্ষেত্রে আপনার অবশ্যই একজন গাইনি ডাক্তারের সাথে দেখা করে anti fungal ঔষধ খেতে হবে এবং মলম লাগাতে হবে। সাদা স্রাব যদি আপনার কাছে সমস্যা মনে হয়, তাহলে প্রথমেই কাজ হবে আপনার যৌনাঙ্গ পরিষ্কার রাখা এবং নিজের স্বাস্থ্য ভালো করা। প্রতিবার প্রস্রাব করার পর কুসুম গরম পানি দিয়ে যৌনাঙ্গ পরিষ্কার করতে হবে.   ব্যবহার করা পায়জামা ও অন্যান্য কাপড় সবসময় পরিষ্কার করে ধুয়ে ভালো মত রোদে শুকাতে হবে. এবং যদি উপরে উল্লেখিত বিষয় গুলো বুঝতে পারেন, তাহলে অবশ্যই একজন গাইনি ডাক্তারের সাথে দেখা করবেন সমস্যাটি নিয়ে। পরীক্ষা করে সঠিক কারন বের করে এর চিকিৎসা করা হয়। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

  উত্তর দেয়া হয়েছে Nov 19, 2017

প্রশ্নের কোড নম্বর 461516


মন্তব্য

circle
circle
circle
circle
circle
circle
circle
circle

Asker

Nov 19, 2017

pls ans din

Anonymous

Nov 24, 2017

long time kela Jorgen ete tipti paben

Anonymous

Nov 25, 2017

roleplay korlei tripti paben..... r without feelings korte bolben

Anonymous

Nov 26, 2017

আমি একটি মেয়ে আমার বিয়া হইয়াছে ১ সাপ্তাহ আমার সামী আমার করার আগেই আমার সামীর আউট হয়ে যায়। আমি বিয়ার আগে অনেক পুলাদের সাথে সহবাস করছি এবং আমি অনেক ত্রিপ্তি পায়ছি। কিন্তু আমার সামী আমাকে ত্রিপ্তি দিতে পারছে না। আপনাদের জানা মতে এমন কোনে ঐশুধ আছে জা আমার সাম

Anonymous

Nov 29, 2017

প্রথম পিল খেলে কি প্রেগন্যান্ট হতে পরবতি কনো প্রবেলেম হয় ?

Anonymous

Dec 3, 2017

good morning

Anonymous

Dec 3, 2017

good morning to

Anonymous

Dec 3, 2017

kamona6o


পরিচয়বিহীন

সম্পর্কিত নিবন্ধ সমূহ

  • list শিশুকে দুর্ঘটনা থেকে নিরাপদ রাখুনঃ ফার্স্ট এইড
  • list শিশুদের ভালোর জন্য প্রাত্যহিক সূচির গুরুত্ব