আমার মনে যেকোনো বিষয় নিয়ে সন্দেহের সৃষ্টি হয়৷ ধরুন শোবার আগে আমি দরজা লাগিয়ে এসে শুলাম, লাইট টাইট নেভানোর পর মনে হলো যে আমি দরজা লাগাই নি, আবার উঠে এসে দেখতে হয় আমি সত্যিই লাগিয়েছি কিনা৷ আমি জানি আমি লাগিয়েছিলাম, কিন্তু তবুও এক ধরনের সন্দেহের জন্য আমাকে এমন করতে হয়৷ জীবনের প্রতিটা কাজে এমন হচ্ছে, অশান্তিতে আছি ৷ কোনো কিছুতে ফোকাসই করতে পারছি না৷ ভয় বেড়ে গেছে, সামান্য ব্যাপারেও খুবই চিন্তা হয়৷ ধরুন, হাত কেটে গেলো খুব ছোট করে, আমার মাথায় চিন্তা আসে এর থেকে বড় কোনো রোগ হবে কিনা, হাতটাই কেটে ফেলতে হবে কিনা৷ একেকটা বিষয় নিয়ে দুই তিন দিন ভাবলে তারপর এইটা শেষ হয়, তারপর অন্য একটা আসে৷ মানুষের কাছে গেলে মনে হয় রোগ ছড়িয়ে যাবে, তাই মানুষের কাছে যাই না, মিশি কম৷ কোথাও গেলে রাত নেই দিন নেই গোসল করতে হয়৷ এভাবেই চলছে পাঁচ বছর ধরে, দুবছর ধরে মাত্রাতিরিক্ত ৷ আমি পড়াশোনা করছি, বয়স ২১, আমি ছেলে৷

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ। আপনার অনেক দিন ধরে এই সমস্যা হচ্ছে। আপনার দিনের মাঝে কতটুকু সময় ব্যয় হয় বিভিন্ন বিষয় নিয়ে বারবার চিন্তা করার জন্য? আপনি কি আপনার পড়াশোনা এবং দৈনন্দিন কাজ সঠিক ভাবে করতে পারেন। আপনি কোন মনোরোগ বিশেষজ্ঞের কাছে যেতে পারেন আপনার সমস্যা নিয়ে বিস্তারিত কথা বলার জন্য। আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন, রয়েছে পাশে সবসময়, মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও