আসসালামু আলাইকুম সালাম আপু।আ‌মি দী‌প্তি,ঢাকা থে‌কে।আমার প‌রিচয় গোপন রাখার জন্য অনু‌রোধ কর‌ছি। আমার বয়স ১৮।আমি বিবা‌হিত।দীর্ঘ ৩ বছর যাবৎ লক্ষ্য কর‌ছি আমার আচার‌নে বিরাট একটা তফাৎ সেটা হল আমার ইন্টা‌রেষ্ট মে‌য়ে‌দের প্র‌তি।‌ছে‌লে‌দের প্র‌তি নয়।স্বামী‌কে খুব একটা সহ্য কর‌তে পা‌রি না।শারী‌রিক সম্প‌র্কের প্র‌তি কো‌নো আকর্ষন নেই।শারী‌রিক সম্পর্ক করার সময় জ্বালা পোড়া ক‌রে।‌সেক্সচুয়াল কো‌নো কথা শুন‌লে রাগ হয় অ‌নেক।ত‌বে কো‌নো প্র‌ক‌ার পা‌রিবা‌রিক কলহল হয় না। স্বামীর সা‌থে তাও সহ্য হয় না।‌মে‌য়ে হ‌য়ে আরেজন মে‌য়ের জীবন স‌ঙ্গি হ‌তে চাওয়াটা স্বাভা‌বিক না।আ‌মি ধী‌রে ধী‌রে আমার মে‌য়ে বান্ধবীর প্র‌তি দূবর্ল হ‌য়ে গে‌ছি এখন ওর সা‌থে থাকার জন্য সব কিছু কর‌তে হয়ত আমি প্রস্তুত।‌সম্পূর্ন্ন ব্যাখা ও কর‌তে পার‌তে‌ছি না ইতস্থ‌বোধ কর‌ছি লজ্জা হ‌চ্ছে খুব।হঠাৎ ক‌রেই সবার সা‌থে খারাপ ব্যাবহার ক‌রি।কা‌রো সা‌থে কথা বল‌তে ইচ্ছা হয় না।‌কেউ ফোন কর‌লে ইচ্ছে ক‌রে রি‌সিভ কড়‌রি না।কা‌রো প্র‌তি মায়া নেই।সারাক্ষন একা ব‌সে থা‌কি।ত‌বে আমি কো‌নো প্রকার নেশায় আসক্ত নই।আ‌মি কিছু‌তেই বুঝ‌তে পার‌তে‌ছি না আমার সা‌থে এমনটা কেন হ‌চ্ছে?আমি জা‌নি কেন আমার এমন প‌রিবর্তনআমার হর‌মোন সমস্যা জন্য এমটা হ‌চ্ছে কি না আমি জা‌নি না?ত‌বে আমি সুস্থ্য স্বাভা‌বিক হ‌তে চাই।‌প্লিজ আমা‌কে সাহায্য করুন আমার দ্রুত স্বাভা‌কি হওয়া উচিত। ধন্যবাদ

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।আপনার অনুভুতি ও কষ্টের বিষয়গুলোকে শেয়ার করার জন্য মায়া আপাকে প্রশ্ন করছেন। তার জন্য মায়া আপার পক্ষ থেকে আপনাকে সাধুবাদ জানাচ্ছি ও আপনার সচেতনতার জন্য প্রশংসা করছি। আপনার পরিচয় গোপন রাখার জন্য আপনি নাম না লিখেও বা সাংকেতিক নাম লিখেও প্রশ্ন করতে পারেন। আর মায়া আপা পরিচয় গোপন রাখার বিষয়ে খুব যত্নশীল। আর আপনি সত্যিই খুব চমৎকার ভাবে আপনার অসুবিধা, অনুভুতি ও প্রয়জনের বিষয়টি উপস্থাপন করেছেন। যা আপনার নিজের প্রতি নিজের যত্নশীলতা ও সচেতনতার চমৎকার বহিঃপ্রকাশ। এই সচেতনতা আপনাকে অনেক বেশি সাহায্য করবে বিষয়গুলোর সাথে মানিয়ে নিতে।  আপনার মনের মাঝে বেশ কিছু বিষয় নিয়ে আপনি বেশ দ্বিধা ও কনফ্লিক্ট এর মধ্যে আছেন তা অনুভব করতে পারছি। যার বহিঃপ্রকাশ হিসেবে, আপনার মনের মধ্যে রাগ, অনাগ্রহ, ভালনালাগা, বিরক্তি, ইতস্ততবোধ, লজ্জা ইত্যাদি অনুভুতি গুলোর ঝর বয়ে চলছে। আর এই বিষয়গুলোর সাথে বাড়তি ভাবে যোগ হয়েছে আপনার সম্পর্কের টানাপোড়নের বিষয়টি। এছাড়া আপনার সেক্স Orientation নিয়ে যে নিজের সাথে নিজের প্রশ্ন? যেগুলোর সাথে একা একা মোকাবেলা করা বেশ কষ্টকরই বটে। এই পরিস্থিতিতে আপনি দক্ষ কোন কাউন্সেল্লিং মনোবিজ্ঞানীর সহায়তা নিতে পারেন।  যিনি আপনার সাথে একটি পেশাগত নীবির পরিবেশ ও সম্পর্কের মাধ্যমে, যত্নের সাথে আপনার অসুবিধার যায়গা গুলো জেনে আপনাকে প্রয়োজনীয় সাহায্য ও তথ্য প্রদান করতে পারবেন।  যার জন্য আপনি সাজিদা Foundation এ বা ঢাকা বিশ্ববিদ্যালয় এর কলাভবন এর ৫ তলাতে Department of Educatinal and Counselling Psychology তে যোগাযোগ করতে পারেন। আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও