Maya Apa

Open in the Maya Apa app

Internet Org

মায়া প্রশ্নের বিস্তারিত

দেড় বছর প্লাস আমার ব্রেকাপ হয় এক্সিডেন্টলি ভাবে, তারপর থেকেই এখন পযন্ত খুব ভয় এবং একাকীত্ব আমাকে গ্রাস করে থাকে, যা খুব মারাত্মক,  এবং এটি আমার লাইফ শেষ করে দিচ্ছে , এখন কিভাবে কি করব, কিছু বুজতেছিনা (ছেলে)

Source Image  প্রশ্ন করা হয়েছে Apr 15, 2018

প্রশ্নের কোড নম্বর 588415

Garlic Pran 300x100 adv3

হঠাত ব্রেকাপ হয়ে গেলে খারাপ লাগাটা স্বাভাবিক । শুধু আপনার জন্য নয়, আপনার যায়গায় আমি থাকলে আমারও কস্ট হতো । কীভাবে ব্রেকাপ হলো, কি এক্সিডেন্ট হয়েছিলো তা কি বলা যায় ?  সেবিষয়ে আমাদেরকে বিস্তারিত জানাতে পারেন । 
একটি সম্পর্কে অনেক স্মৃতি ও অনেক আবেগ জড়িত থাকে । তাই সম্পর্কটি ভেঙ্গে গেলে অনেকরকম খারাপ লাগা কাজ করে । এটি তখন একটি হারানোর শোকে পরিণত হয় । এধরণের মানসিক আঘাত থেকে একাকীত্ব,বিষণ্ণতা ও ভয় তৈরি হতে পারে । 
আপনি কি বিশ্বস্ত কার সাথে মনের কথাগুলো শেয়ার করেছেন  ? এসময় আপনার মানসিক পরিচর্যা খুব জরুরী । আপনি কি সম্পর্ক ভেঙ্গে যাওয়ার ব্যাপারটি মেনে নিতে পেরেছিলেন ? সম্পর্ক ভাঙ্গার পর সেটি মেনে নিতে না পারলে সেখান থেকে আরো অনেক মানসিক সমস্যার উতপত্তি হতে পারে । 
একজন মানুষের সাথে সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পরেও অনেকদিন তার প্রতি অনেক অনুভূতি কাজ করতে পারে । সে ই অনুভূতিগুলো সম্পর্কে সচেতন হওয়া এবং সেগুলোকে দূরে সরিয়ে নিজের আবেগকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সময় লাগতে পারে । সম্পর্ক ভেঙ্গে যাওয়ার পর সেটির কারণ অনুসন্ধানে মন অনেক সময় লাগিয়ে দেয় । তবে এটি দুঃখ বাড়ায় ছাড়া কমায়না কারণ এর সঠিক কারণ বের করা কঠিন ও অনেক ক্ষেত্রে অসম্ভব । নিজের মূল্য নিয়ে খারাপ লাগা এবং নিজের প্রতি রাগ লাগাও স্বাভাবিক । কিন্ত সম্পর্ক ভেঙ্গে গেলেই একজন মানুষের মূল্য আগের মতোই থাকে । সম্পর্ক একার ইচ্ছায় ভাঙ্গেনা এখানে দুজনেরই অবদান থাকে । তাই নিজেকে বা অন্য কাউকে দোষ না দিয়ে বিষয়টি মেনে নেয়া দরকার । একইসাথে সেই মানুষটির ও সম্পর্কের শুধু ভালো দিক নয় তার খারাপ দিকগুলো নিয়েও সচেতন থাকা প্রয়োজন । প্রয়োজনে এই বিষয়গুলো চিহ্নিত করে লিখে মোবাইলে রাখতে পারেন । খারাপ লাগলে তা পড়ে দেখবেন । এতে করে সম্পর্কটি সম্পর্কে আপনার মনোভাব ধীরে ধীরে বদলাতে শুরু করতে পারে । 
আপনি একজন মানসিক রোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে পারেন । দীর্ঘস্থায়ী মানসিক চাপ মোকাবেলায় মানসিক সমর্থনের পাশাপাশি ঔষধের প্রয়োজন হয় । একইসাথে কাউন্সেলিং নেয়ার ব্যাপারেও ভেবে দেখতে পারেন । 

  উত্তর দেয়া হয়েছে Apr 15, 2018

প্রশ্নের কোড নম্বর 588415


মন্তব্য


পরিচয়বিহীন

সম্পর্কিত নিবন্ধ সমূহ

  • list শিশুকে দুর্ঘটনা থেকে নিরাপদ রাখুনঃ ফার্স্ট এইড
  • list শিশুদের ভালোর জন্য প্রাত্যহিক সূচির গুরুত্ব