মায়া প্রশ্নের বিস্তারিত


Avatar



বয়ঃসন্ধিকালে শারীরিক ও মানসিক পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে পর্যাপ্ত পরিচর্যা প্রয়োজন হয় । এসময় মনের কথাগুলো পরিবারের বিশ্বস্ত কারো সাথে শেয়ার করতে পারলে খুব ভালো হয় । মানসিক যে পরিবর্তনগুলো আসে সেগুলোর ব্যাপারে সচেতন হওয়া ও সেগুলোর ব্যাপারে প্রশ্নগুলো সঠিক তথ্য দিতে পারে এমন কাউকে বলতে পারেন  । এসময় অনেক বিষয়ে কৌতূহল আসতে পারে যা খুবই স্বাভাবিক । সে সম্পর্কে জেনে নিয়ে কাজ করা যেতে পারে ।  



মা-বাবার সাথে সুসম্পর্কের অভাব হলে এসময়ে অনেক সমস্যা হতে পারে সেবিস্যটি সম্পর্কে সচেতন থাকা প্রয়োজন । মা-বাবার অনিরাপত্তাবোধও সন্তানের জীবনকে প্রভাবিত করতে পারে তাই এসময় দুজনের সুসম্পর্ক থাকলে ভালো হয় । 

লেখাপড়ায় অমনোযোগিতা এসময় খুবই সাধারণ একতি বিষয় । যেহেতু একজন ছেলে বা মেয়েকে নতুন করে বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যার মুখোমুখি হতে হয় যার কারণে প্রাশোনায় সঠিক মনোযোগ দেয়া তার জন্য কঠিন হতে পারে ।  

এছাড়াও এসময় প্রেমের সম্পর্কে জড়িয়ে গেলে বিভিন্ন প্রতিকূলতার মুখোমুখি হতে হয় । নিজেকে ক্ষতিকর সম্পর্ক ও সঙ্গির কাছ থেকে নিরাপদ রাখাটাও এই সময়ের একটি চ্যালেঞ্জ । বিষয়গুলো নিয়ে ভেবে দেখতে পারেন  । 



উত্তর করেছেন : Maya Apa

  প্রশ্ন করা হয়েছে 5 months ago

সম্পর্কিত প্রস্নসমুহ

Internet Org


maje maje anar keno jani voy lage heart durbol hoye jay. amon keno hoy sir inform md....
আরও দেখুন

Internet Org


অতিরিক্ত লম্বা হইছি.....সেই জন্ন্য স্কুল জেতে পারি না....এখন কি করবো?😒....
আরও দেখুন

দ্রুত উত্তর - On Google Play