প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া ফার্মেসী



বয়ঃসন্ধিকালে শারীরিক ও মানসিক পরিবর্তনের সাথে খাপ খাইয়ে নিতে পর্যাপ্ত পরিচর্যা প্রয়োজন হয় । এসময় মনের কথাগুলো পরিবারের বিশ্বস্ত কারো সাথে শেয়ার করতে পারলে খুব ভালো হয় । মানসিক যে পরিবর্তনগুলো আসে সেগুলোর ব্যাপারে সচেতন হওয়া ও সেগুলোর ব্যাপারে প্রশ্নগুলো সঠিক তথ্য দিতে পারে এমন কাউকে বলতে পারেন  । এসময় অনেক বিষয়ে কৌতূহল আসতে পারে যা খুবই স্বাভাবিক । সে সম্পর্কে জেনে নিয়ে কাজ করা যেতে পারে ।  



মা-বাবার সাথে সুসম্পর্কের অভাব হলে এসময়ে অনেক সমস্যা হতে পারে সেবিস্যটি সম্পর্কে সচেতন থাকা প্রয়োজন । মা-বাবার অনিরাপত্তাবোধও সন্তানের জীবনকে প্রভাবিত করতে পারে তাই এসময় দুজনের সুসম্পর্ক থাকলে ভালো হয় । 

লেখাপড়ায় অমনোযোগিতা এসময় খুবই সাধারণ একতি বিষয় । যেহেতু একজন ছেলে বা মেয়েকে নতুন করে বিভিন্ন শারীরিক ও মানসিক সমস্যার মুখোমুখি হতে হয় যার কারণে প্রাশোনায় সঠিক মনোযোগ দেয়া তার জন্য কঠিন হতে পারে ।  

এছাড়াও এসময় প্রেমের সম্পর্কে জড়িয়ে গেলে বিভিন্ন প্রতিকূলতার মুখোমুখি হতে হয় । নিজেকে ক্ষতিকর সম্পর্ক ও সঙ্গির কাছ থেকে নিরাপদ রাখাটাও এই সময়ের একটি চ্যালেঞ্জ । বিষয়গুলো নিয়ে ভেবে দেখতে পারেন  । 



সমস্যা নিয়ে বসে থাকবেন না !

পরিচয় গোপন রেখে ফ্রি বিশেষজ্ঞ পরামর্শ পেতে

প্রশ্ন করুন এখনই


মায়া অ্যাপে পড়ুন