আমি এসির কাজ করি।পানি ডেইলি৪/৫লিটার খাই।প্রস্রাব করার৫/১০ মিনিট পরে লিংগের মাথা থেকে ১" ভিতরে জ্বলে হাত দিয়ে চেপে দিলে ভালো লাগে।এই সমস্যা প্রায়১.৫ বছর ধরে।ইউরিসেট 10 ml করে দিনে ২বার কয়েক দিন খেলে ভালো হয়ে যায়।প্রায় ৩ মাস পরপর এই সমস্যা হয়। ১ম বার ডাঃ দেখাইলাম, ইউরিন r/e,usg,ক্রিয়েটিনিন পরিক্ষাদিলেন করলাম,ক্রিয়েটিনিন ১.১,usg নরমাল,ইউরিনr/e ক্যালঃ আক্সালেট ৬-৮ আসলো।সিপ্রো ১-০-১,১০দিন,ইউরিসেট২চামচ দিনে ৩বার ১৫ দিন, খেলাম।ভালে হলো।৩ মাস পর আবার একই সমস্যা।ডাঃ দেখাইলাম পরিক্ষা দিলো করলাম ক্রিয়েটিনিন১.৩,ইউরিন r/e ক্যাল অক্সালেট৪-৬,usg নরমাল, এক্স রে নরমাল,ইউরিন c/s নরমাল।ঔষধ ইউরিসেট ২চামচ দিনে ২বার    ১ মাস, খেলাম।এরা সরকারি হসপিটালের সার্জন।আবার ৩ মাস পরে সমস্যা, এবার দেখাইলাম চেম্বারে মেডিসিন বিশেষজ্ঞ ইউরিন r/e নরমাল,rbs5.87,usg নরমাল।ঔষধ।arlin-600,1-0-1,alkuli 20ml ৩বার,৭দিন,খেলাম,আবার গেলাম ৭দিন পরে, আবার  আরলিন ৭ দিন, এলকুলি ১মাস।আবার ৩মাস পর একই।এবার bsmmu তে কোন টেস্টের প্রয়োজন হলো না,ইউরিসেট ২ চামচ দিনে ২বার ১ মাস,ইউরিম্যাক্স ১টা করে দিনে ১বার ১ মাস,ইউরিম্যাক্স ৪দিন খাওয়ার পর অবস্হা খারাপ।৩মাস পর একই।সাথে বুকের বাম পাসে ব্যাথা ঘাড়ে ব্যাথা, ইসিজি নরমাল,go এক্সটার্নাল মেডিসিন, খাও ক্যালবো ডি,আর ভিটামিন ই ২ মাস।১০ দিনে ব্যাথা শেষ।১৫দিন পরে আবার প্রস্রাবে জ্ব লা শুরু। আবার নিজে থেকে ইউরিসেট খাও।বুকে ব্যাথা ক্যালবো ডি খাও এভাবেই চলছে।১দিন প্রচন্ড মাজা ব্যাথা,ক্রিয়েটিনিন১.৬।কি যে করবো কোন ডাঃ কাছে যাবো বলবেন প্লিজ।

প্রিয় গ্রাহক,আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।আপনাকে কিছু প্রশ্ন করি? আপনার প্রেশার কেমন থাকে? প্রথমেই বলি আপনার ভয় পাওয়ার কিছু নাই,আপনি সটীক নিয়মে চিকিৎসা পেয়েছেন । যেহেতু আপনার বয়স কম তাই এই সমস্যা বার বার হওয়াকে গুরত্ত দিতে হবে। আপনার রিপোর্ট অনুযায়ী ক্রিয়েটিনের পরিমান নিয়মিত বারছে, এইটা কিডনির জন্য গুরত্তপূন্ । কিডনির সমস্যা থেকে এইটা বারতে পারে । আপনি প্রাথমিক ভাবে সকল চিকিৎসা নিয়েছেন,তাই এখন আপনি একজন কিডনি বিশেষজ্ঞ ( Nephrologist) দেখাতে পারেন । কিডনি থেকে প্রশ্রাব তৈরী হয় ,তাই এই সমস্যার সমাধানও আপনি ওনাকে দেখিয়ে পেটে পারেন । আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।আর কোন প্রশ্ন থাকলে, মায়া আপাকে জানাবেন,রয়েছে পাশে সবসময়,মায়া আপা ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও