প্রিয় মায়া আপা আমার বিয়ে হয়েছে ১.৫ বছর,,,  আমার স্বামী যা ইনকাম করে সব শাশুড়ি কে দিয়ে দেয়, এমনকি যত সম্পদ সবই উনার নামে, আমার চাওয়াতে আমার স্বামী কোন ঘাটতি রাখেনা, তার এক ভাই ও আছে, শাশুড়ি ও আমার সব চাহিদা ভালভাবেই পুরন করে, বাট আমি এটা কোন ভাবেই মেনে নিতে পারছি না যে সব সম্পত্তি শাশুড়ি র নামে করা হয় এবং সব টাকা শাশুড়ি র হাতে দেয়া হয়,,,,আমি এখন প্রেগন্যান্ট,,,,  এই জিনিসগুলা আমাকে খুব পেইন দেয় এবং আমার স্বামী র সাথে ভাল করে কথা বলতে ইচ্ছে করেনা আমার, সে আমাকে খুব ভালবাসে,,,, আমি সবসময় মানসিক চাপে থাকে এগুলা নিয়ে,,, আমি কি করব?? আমি কি আর ও কিছুদিন অপেক্ষা করব??  আমি সরাসরি কিছু বলতে পারিনা আমি কি চাই

বিষয়টি নিয়ে আপনি খুব কস্ট পাচ্ছেন তা বুঝতে পারছি । প্রত্যেক স্ত্রীর স্বামীর কাছ থেকে অনেক প্রত্যাশা থাকে । আপনার মনেও এনিয়ে অনেক চিন্তা আসছে তা বুঝতে পারছি । এছাড়া আপনি এখন গর্ভবতী তাই এখন আপনার মধ্যে অনেক শারীরিক ও মানসিক পরিবর্তন হতে পারে যার কারণে এই বিষয়গুলো আপনার উপর স্বাভাবিকের চাইতে বেশী মানসিক চাপ তৈরি করতে পারে । আপনার মনে এনিয়ে যে চিন্তাগুলো আছে সেগুলো কি আমাদের সাথে শেয়ার করা যায় ? আপনার মনের কথাগুলো আমাদের সাথে শেয়ার করতে পারেন । এতে করে আপনার মধ্যে ভালো লাগা কাজ করতে পারে ।  আপনার চাওয়াগুলো নিয়ে আপনার স্বামীর সাথেও কথা বলতে পারেন ।আপনি কিন্ত বলেছেন সে আপনার কোন বিষয় অপূর্ণ রাখেনা । কিন্ত তারপরেও কিছু চাওয়া হয়তো আছে তার কাছে আপনার ।সেই বিষয়গুলো নিয়ে আপনার স্বামীর সাথে কথা বললে সে হয়তো আপনার চাওয়াগুলো বুঝতে পারবে ।বিষয়গুলো কীভাবে বলা যায় তা ভেবে দেখতে পারেন । তাকে সুন্দর করে গুছিয়ে বললে সে এতে কস্ট পাবেনা এবং আপনার চাওয়ার বিষয়গুলোও জানতে পারবে । একই সাথে সময় নেয়ার ব্যাপারটিও ভেবে দেখতে পারেন । আপনার প্রয়োজনগুলো কি খুব দ্রুত চাইছেন ? যদি সময় নিয়ে বলা যায় তাহলে সময় নেয়টাই ভালো । গর্ভকালীন অবস্থায় মানসিক চাপ, হতাশা এবং দুশ্চিন্তা বেশী হয় । এসময় আবেগ অনেক বেশী থাকে তাই ভুল হওয়ার সম্ভাবনাও বেশী থাকে । যাই করবেন ভেবে চিন্তে করবেন । ভুল সিদ্ধান্ত অনেক সমস্যার সৃষ্টি করতে পারে । 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও