আমি একজন ছেলে বয়স ১৮,আমার সমস্যা আপনাদের মাঝে অনেকবার বলেছি এবং আপনারা উওর দিয়েছেন।তারপরের মনে শান্তি না থাকার কারনে আমি আবার বলতেছি।আমার সবসময় রোগ নিয়ে অহেতুক দূরচিন্তা হইতেছে।আমার মাথা ঘুরালে আমি ভয় পেয়ে যাই আমার মাথায় কি কিছু আছে অথবা মাথা ব্যথা করলে।এই সব অসুখের চিন্তা আমার মাথায় আসলে আমি খুব ভয় পেয়ে যাই,আমার মনে হয় আমি আর বাচবোনা,মৃত্যুভীতি খুব পেয়েগেছে।সবসময় চিন্তা হয় রোগ নিয়ে।কোনো খুশির কাজ করতে গেলে যখন মনে হয় আমার আসলে যদি মাথায় কিছু অথবা বুকে কিছু হয়ে থাকে এই চিন্তা করলে সাথে সাথে আমার মন খারাপ হয়ে যায় আর আমার খুব ভয় কাজ করে।ধরেন আমি ফেসবুক চালাচ্ছি ওইখানে সামনে পড়লো ব্রেণ টিওমারের লক্ষন গুলো জেনে নেন,আমি পড়ি যদি কোনো লক্ষন আমার সাথে মিলে যায় তখন আমি খুব ভয় পাই।আমার মাথায় টিপ দিলে ব্যথা করে,না টিপ দিলে ব্যথা করেনা।কিন্ত কতক্ষন ভাবি মাথায় টিপ দিবোনা,কিন্ত আমার টিপ দিয়ে পরীক্ষা করি মাথায় কি ব্যথা করে।আসলে আমি খুব কষ্টে আছি।আমার এই সব চিন্তার কারনে রাতে দেরিতে ঘুম হয়,মাথায় হালকা ম্যথা করে।এবং আরেকটা কথা হল আমার শরীরে কিছু হলে আমি সাথে সাথে গুগোল এ সার্চ দিয়ে দি।এবং কিছু লক্ষন শরীরের সাথে মিলে গেলে আবার ভয় হয়।আরেকটা হচ্ছে আমি আমার মা ছাড়া কোথাও রাত্রে বেড়াতে যাইতে পারি না।আমি একলা কোথাও বেড়াতে গেলেএ রাত্রে একলা থাকিনা কারণ যদি আমি খুব অসুস্থ্য হয়ে পড়ি, এই ভয়ে।আজকে ২ মাস মনের মদ্ধে এই সব চলতেছে।আমি খুব কষ্টে আছি।সারাক্ষন আমার রোগের কথা চিন্তা হয়

প্রিয় গ্রাহক,আপনাকে অনেক ধন্যবাদ আপনার সমস্যা টি আমাদের সাথে শেয়ার করার জন্য।বুঝতে পারছি আপনি খুব কষ্টের মধ্য দিয়ে সময় পার করছেন।আপনি যেই সমস্যাগুলোর কথা বলছেন তা সত্যিই খুব কষ্টদায়ক।আপনি কি আপনার সবধরনের পরীক্ষা/নিরিক্ষা করানোর মাধ্যমে আপনার শারীরিক অবস্থা সম্পর্কে নিশ্চিত হয়েছেন? আপনার এই সমস্যাটির সাথে শারীরিক কোনো সম্পর্ক নেই। পুরোটাই মানসিক। আপনি যেটা করতে পারেন, যেহেতু আপনি কোনো সমস্যা হলেই বিভিন্ন রোগের সাথে মিলিয়ে ফেলেন এবং সেটা নিয়ে দুশ্চিন্তা করেন, সেক্ষেত্রে আপনি কোনো রোগের সাথে  না মেলানো। যেহেতু আপনি রোগ গুলো সম্পর্কে বিসতারিত জানেন না সেহেতু আপনার ভয় হওয়াটা স্বাভাবিক। তাই আপনি এই বিষয়টি এভয়েড করতে পারেন।তাছাড়া আপনি একজন বিশেষজ্ঞ মনোবিজ্ঞানীর সাহায্য নিতে পারেন।আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। আরও কোনে প্রশ্ন থাকলে মায়া আপাকে জানাতে পারেন।ধন্যবাদ।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও