গ্রাহক আপনি কেগাল ব্যায়াম করতে পারেন। যোনিপথে কিছু নেমে আসা, সহবাসে সমস্যা, প্রস্রাব একবারে ক্লিয়ার না হওয়া , বার বার প্রস্রাব লাগা  ইত্যাদি বিভিন্ন সমস্যাতে এই ব্যায়াম খুব কার্যকরী।এখন কেগাল exercise সহজ ভাষায় যা বলা যায় তা হলো প্রস্রাব আটকানোর জন্য আমরা যেসকল পেশী ব্যবহার করি সেই পেশিগুলো কে পর্যায়ক্রমে সংকুচিত এবং প্রসারিত করতে হবে। এর জন্য প্রথমে কোথাও relax হয়ে বসে নিতে হবে। তার পর ১০ থেকে ১৫ বার তা করতে হবে। এক্ষেত্রে লক্ষ্য রাখতে হবে যে এই সময় পেট, উরু, পশ্চাতদেশের পেশী শক্ত করা যাবে না। দিনের যে কোনো সময় এটি করা যায় এবং ধীরে ধীরে সময় বাড়াতে পারেন। তবে অনেকদিন রেগুলার করলে এর সুফল বোঝা যায়। আপনাদের সুবিধার্থে নিচে একটি লিংক দেয়া হলো -kegal exercise/pelvic floor exercise

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও