আপু আমার বোয়াস ২০। আমার মাসিক নিয়মিত হয় আর মাঝে মাঝে ৩/৪ দিন লেট হয়।।আমার গত মাসের ৬ আগস্ট মাসিক হয় তেরপর আমি ১৪ আগস্ট কনডম পরে sex করি,মাল কন্ডম এর ভিতরে ছিল।কিন্তু এই মাসে আমার এখন ও মাসিক হচ্ছে না আজকে ৮ দিন ডেট পর হয়েছে মাসিক কেন হচ্ছে না আপু।। ৩/৪ দিন ধরে তল পেট ব্যাথা হতে হয় আবার চলে যায় যা কিনা মাসিক হওয়ার লক্ষ্য ন , আর দুদ  এ হাত দিলে ব্যাথা হয় দুদ টা শক্ত শক্ত লাগে।।           আজকে সকালে প্রেগনেন্সি টেস্ট করে দেখেছিলাম ওখানে ১ দাগ আছে ।।।।          আপু আমার মাসিক কেন হচ্ছে  না আপু এর আমি এখন কি করব আপাও   ।।               প্লীজ আপা ভালোভাবে সব কিছু পরে আমকে জানান আপাও ।।।।।          plz apu ans me apu plz

অনিয়মিত পিরিয়ড বলতে ২১ দিনের আগে এবং ৩৬ দিনের পরের পিরিয়ডকে বুঝায়।প্রথম কয়েক বছর প্রাথমিক পর্যায়ে পিরিয়ড অনিয়মিত হতে পারে হরমোনাল ব্যালান্সের উঠানামার কারণে।অনেক কারণই পিরিয়ডকে এ্যাফেক্ট করতে পারে। জীবনযাত্রার ধরণ যেমন অতিরিক্ত ওজন কমে যাওয়া, অতিরিক্ত ব্যায়াম, অথবা দুঃশ্চিন্তার কারণেও পিরিয়ড না হতে পারে। যদি আপনি যৌন সঙ্গমে সক্রিয় থাকেন এবং প্রটেকশন ছাড়া যৌন সম্পর্ক স্হাপন করে থাকেন তাহলে ধরে নিতে হবে আপনি প্রেগন্যান্ট, কেননা প্রেগন্যান্সির প্রথম চিহ্ন হচ্ছে পিরিয়ড না হওয়া। যদি আপনার পিরিয়ড স্বাভাবিকভাবে নিয়মিত থাকে এবং উপরের কারণগুলোও বাতিল করে দেওয়া যায় তখন আপনার একজন Gynecologist কে দেখানো উচিত অন্য কোন কারণ আছে কিনা সেটা জানার জন্যে।

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও