মায়া প্রশ্নের বিস্তারিত


Avatar

গ্রাহক আপনি এর জন্য কখনো কোন ডাক্তারের পরামর্শ নিয়েছেন কি? কোন ধরণের মেডিসিন খাচ্ছেন? কখন এই কাঁপুনিটা বেশী হয়? আমাদের জানাবেন। 

অতিরিক্ত দুশ্চিন্তা, উত্তেজনা বা ভয়ের কারণে হাত কাঁপে। অতিরিক্ত কফি এবং অ্যালকোহল সেবনও হাত কাঁপার জন্য দায়ী। থাইরয়েড হরমোনের আধিক্য হলে হাত কাঁপতে পারে। হাঁপানি রোগীদের ব্যবহূত সালবিউটামল ও থিওফাইলিন ওষুধ বা ইনহেলার, মৃগীরোগীদের ব্যবহূত বিভিন্ন খিঁচুনির ওষুধ এবং মানসিক রোগে ব্যবহূত লিথিয়াম ওষুধের কারণেও হাত কাঁপতে পারে।

গ্রাহক মস্তিষ্কের সেরিবেলাম অংশে সমস্যা হলেও হাত কাঁপতে পারে।ডায়বিটিস থাকলেও এমন হয়,তাই আপনার সুগার লেভেল টা চেক করতে হবে।  তার পরও কাঁপুনি হলে স্নায়ু, মস্তিষ্ক, হরমোন বা অন্য কোনো রোগ আছে কি না জানার জন্য চিকিৎসকের শরণাপন্ন হোন। l

উত্তর করেছেন : Dr. K Muna

  প্রশ্ন করা হয়েছে 1 week ago

সম্পর্কিত প্রস্নসমুহ

Internet Org


amar rate ghum hoy na....
আরও দেখুন

Internet Org


apu,amar gham khub besi....
আরও দেখুন

দ্রুত উত্তর - On Google Play