প্রিয় গ্রাহক,প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাবো আপনিযে এই মুহূর্তে আমাদের কে বিশ্বাস করে আপনার কথাগুলো বলেছেন। আপনার কাছে মনে হচ্ছে আপনি পড়ালেখায় ধীর হয়ে গিয়েছেন, আগের মত কাজ করছে না।  আপনি যে প্রচুর পড়ছেন চাকরির জন্য সেটা খুবই প্রশংসনীয়। এবং আপনিযে সচেতন সেটাও বুঝতে পারছি।  ঠিক কবে থেকে এমনটা হচ্ছে আপনার সাথে? খুব পড়ালেখার প্রেসার এ আছেন বলে মনে হচ্ছে। তাইনা? যখন খুব বেশি মানসিক চাপ এ থাকি আমরা তখন কোনো কিছুতে দীর্ঘক্ষণ মনোযোগ ধরে রাখাটা কষ্টকর হয়ে যায়। তাই সবকিছুর একটা রুটিন করতে হবে।  কখন কোন বিষয়টি পড়বেন। প্রায়োরিটি বেসিস এ।  এছাড়া রিফ্রেশমেন্ট এর ও সময় রাখতে হবে।  এতে আপনার ব্রেন রিলাক্স হবে। পড়ালেখায় মনোযোগ বাড়বে।  মনোযোগ বাড়ানোর জন্য মেডিটেশন করতে পারেন। এতে ব্রেন রিলাক্স হবে।  কারণ মেডিটেশন এর সময় ব্রেন এ অক্সিজেন এর প্রবাহ বাড়ে।  এর একটি লিংক নিচে দেয়া হলো।  https://www.youtube.com/watch?v=SEfs5TJZ6Nkনিয়মিত প্র্যাক্টিস করলে আপনার মনোযোগ বাড়বে।  আপনার মনের জোর দিয়েই আপনি পারবেন। কাজ করার শক্তিকে কয়েকগুণ বাড়িয়ে দিতে পারে এই কালোজিরা।আর মধুও তেমন একটি উপাদেয় খাবার যা কোনদিনও পচেনা। সরাসরি খাওয়ার চেয়ে বরং প্রথম প্রথম ভাত বা রুটি বা অন্যান্য কিছুর সঙ্গে কালিজিরা খাওয়াটা অভ্যাস করুন। কালিজিরার তেলও আমাদের শরীরের জন্য অনেক উপকারি। কালজিরা আমাদের শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।

পরিচয় গোপন রেখে ফ্রিতে শারীরিক, মানসিক এবং লাইফস্টাইল বিষয়ক যেকোনো প্রশ্ন করতে পারেন Maya অ্যাপ থেকে। অ্যাপের ডাউনলোড লিঙ্কঃ http://bit.ly/38Mq0qn


প্রশ্ন করুন আপনিও