আসসালামুয়ালাইকুম। আমার বয়স ২০। আমি প্রায় এক বছর ধরে ডিপ্রেশনের ওষুধ খাচ্ছি।৩ বার ৩ ধরনের (ব্রেইন, বক্ষব্যাধি,নাক কান) বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিয়েছি।সবাই আমাকে ডিপ্রেশন anxiety এর ওষুধ দিয়েছে। ২/৩ মাস ধরে আমি ওষুধ খাচ্ছি না।আর আমি এখন নিয়মিত ভয়ানক স্বপ্ন দেখি। ওষুধ সেবন করলে ঘুম ঠিকমতো হয়। কিন্তু বাদ দিলেই আবার স্বপ্ন দেখি। এখন এমন অবস্থা হয়েছে যে ঘুমাতে যেতে আরও ভয় লাগে। আর ডিপ্রেশন টাও বেড়ে যাচ্ছে। এখন সারাজীবন তো আমি ডিপ্রেশনের ওষুধ খেতে পারব না।তাতে সমস্যা আরও বেড়ে যেতে পারে।আমি বরিশালে থাকি। এখানে কোনো মনবিশেষজ্ঞও নেই কোন।কি করব বুঝতে পারছি না।

প্রিয় গ্রাহক, আপনার প্রশ্নের জন্য ধন্যবাদ।  আপনি বলেছেন যে আপনি ডিপ্রেশন এবং anxiety র ঔষধ খেতেন, তবে এখন খাচ্ছেন না।  তবে এখন আপনার ঘুমাতে যেতে ভয় লাগে, কারণ ভয়ের স্বপ্ন দেখেন। গ্রাহক, কোন বিষয়ে আপনি বিষন্ন অনুভব করছেন ? সেগুলো আমাদের কে বলা যায় কি? কি কারণে আপনি ঔষধ সেবন করছেন না এখন?  ডাক্তার তো একটি নির্দিষ্ট সময়ের জন্য ঔষধ দিয়েছে তাই নয়কি?  তাই ঔষধ কন্টিনিউ করতে পারেন। আপনার ভয় গুলো কি নিয়ে কাজ করছে, এবং ভয়ের কি স্বপ্ন দেখেন সেটা জানালে আপনাকে আরো ভালো ভাবে হেল্প করতে পারবো। এছাড়া রাতে একা না ঘুমিয়ে কাউকে সাথে রাখতে পারেন। মায়া 

আপনার কোনো প্রশ্ন আছে?

মায়া অ্যাপ থেকে পরিচয় গোপন রেখে নিঃসংকোচে শারীরিক, মানসিক এবং জীবনধারা বিষয়ক যেকোনো প্রশ্ন করুন, বিশেষজ্ঞের পরামর্শ নিন।


মায়া অ্যাপ ডাউনলোড করুন

প্রশ্ন করুন আপনিও