প্রশ্ন সমূহ
আর্টিকেল
মায়া ফার্মেসী

প্রিয় গ্রাহক, 
আপনার মনের দুঃখ গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। 
আবেগ, হতাশা , বিরক্তি, কোন কিছুতে ব্যর্থ হওয়া, কোন কিছু না পাওয়া সহ আরো অনেক ব্যর্থতা কিংবা কাছের কোন মানুষের কাছে থেকে আঘাত পাওয়া সহ নানা সময় নানাবিধ কারনে আমাদের মাথায় আমাদের সবচেয়ে প্রিয় জীবন টিকে স্বেচ্ছায় নষ্ট করার কথা মাথায় চলে আসে। যা কিনা একবার চলে গেলে আর ফিরে আসবে না। কিন্তু আমরা যদি একবার আমাদের জীবনের গুরুত্ব নিয়ে চিন্তা করি তাহলে হইত আমরা এই সব চিন্তা করা থেকে বিরত থাকবো। আপনি আজ যে অবস্থানে আছেন সেখানে আপনি একদিনে বা কিছু মুহুর্তে আসতে পারেননি। এর পিছনে রয়েছে আপনার পিতা- মাতার অক্লান্ত পরিশ্রম, ভাই- বোন , বন্ধু - বান্ধব, আত্মীয় স্বজনের সাপোর্ট, তাদের স্বার্থহীন ভালোবাসা। কোন একটি ঘটনা আপনার ভালো লাগেনি তাই আপনি চলে যেতে চান, কিন্তু যাবার আগে যারা আপনাকে এই স্বার্থহীনভাবে ভালবেসেছে তাদের কি দিয়ে গেলেন, সেই কথা কি একবার ভেবে দেখেছেন। আপনি হইত ভাবতে পারেন যে আপনার কোন না পারা, ব্যার্থতা তাদের কাছে আপনাকে ছোট করে তুলবে। আপনি এই ব্যাপারে নিশ্চিত থাকতে পারেন যারা আপনাকে ভালোবাসে তারা কখনো আপনার না পারাকে তিরস্কার করবে না। আপনি একবার তাদের সাথে সব কিছু শেয়ার করে দেখুন, তাহলেই বুঝতে পারবেন। আর আপনার এই ইচ্ছাকৃত চলে যাওয়াতে সব চাইতে বেশি কষ্ট পাবে আপনার বাবা - মা , তারা কি পারবে এটা মেনে নিতে , তারা কি নিয়ে বাকি জীবনটা পার করবে। আপনি হইত ভাবতে পারেন যে আপনার না পারা আপনার পিতা মাতা মেনে নিবে না, কিন্তু জানেন কি তাদের চোখের সামনে আপনার চেহারাটুকু কত গুরুত্বপূর্ন। তারা কি বলবে অন্যের সামনে। এই বিষয়গুলো একবার চিন্তা করেন আশা করি আপনি আত্মহত্যার মত বিষয় নিয়ে চিন্তা করা থেকে বিরত থাকতে পারবেন। 
এছাড়া আপনি যদি একাকীত্ব অনুভব করেন, তাহলে কাছের কারো সাথে কথা বলেন। এক পরিবেশে যদি বিরক্ত অনুভব করেন, তবে কোথাও থেকে ঘুরে আসতে পারেন , তাহলে দেখবেন অনেকটাই ফ্রেশ লাগবে নিজেকে। যেই কাজ করতে ভালো লাগে না, সেগুলা করা থেকে বিরত থাকুন। যাদের সঙ্গ আপনার পছন্দ নয় তাদের কাছে থেকে দূরে থাকুন। আর যাকে ভালোবাসেন সে যদি আপনার মন মত না চলে তাহলে হতাশায় ভুগবেন না, তাকে আপনি সব কিছু খুলে বলুন। দেখবেন আপনার নিজের কাছে অনেকটাই হালকা লাগবে। 

 এই পৃথিবীটা অনেক সুন্দর। আসুন আমরা এই পৃথিবীর অপরূপ সুন্দর্যটাকে উপভোগ করি। ভালোবাসি নিজেকে। মৃত্যুর স্বাদ সবাইকেই নিতে হবে। তবে সেটা যেন হয় সুন্দরভাবে, সুন্দর মুহুর্তে । আপনার মতামত আমাদের জানাবেন। আপনার সব রকম সহযোগিতায় পাশেই আছে মায়া, সব সময়।

সমস্যা নিয়ে বসে থাকবেন না !

পরিচয় গোপন রেখে ফ্রি বিশেষজ্ঞ পরামর্শ পেতে

প্রশ্ন করুন এখনই

মায়া অ্যাপে পড়ুন